• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বিশ্বশান্তি প্রতিষ্ঠায় বাংলাদেশ পুলিশের প্রশংসায় জাতিসংঘ


বিশেষ প্রতিনিধি জুন ৬, ২০১৭, ১০:০২ পিএম
বিশ্বশান্তি প্রতিষ্ঠায় বাংলাদেশ পুলিশের প্রশংসায় জাতিসংঘ

ঢাকা: পৃথিবীর যুদ্ধবিধ্বস্ত বিভিন্ন দেশে শান্তি প্রতিষ্ঠায় বাংলাদেশ পুলিশের ভূমিকার উচ্ছ্বসিত প্রশংসা করেছে জাতিসংঘ। বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্র সফররত বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) এ কে এম শহীদুল হকের সাথে সোমবার (৫ জুন) নিউইয়র্কে জাতিসংঘ সদর দপ্তরে আন্ডার সেক্রেটারি জেনারেল  Jean-Pierre Lacroix-এর সাথে বৈঠককালে তিনি এ প্রশংসা করেন।

বৈঠকে পুলিশ অ্যাডভাইজার ও ডিপার্টমেন্ট অব পিস কিপিং অপারেশনস পরিচালক Stefan Feller  উপস্থিত ছিলেন। তারা জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে বাংলাদেশ সরকার বিশেষ করে বাংলাদেশ পুলিশের প্রতি গভীর কৃতজ্ঞতা জানান।

আন্ডার সেক্রেটারি জেনারেল বলেন, পৃথিবীর যুদ্ধবিধ্বস্ত বিভিন্ন দেশে শান্তিরক্ষায় বাংলাদেশ পুলিশের সদস্যদের দক্ষতা, পেশাদারিত্ব ও সাহসিকতা অত্যন্ত উচুঁমানের। তারা বিভিন্ন দেশে শান্তি প্রতিষ্ঠায় গৌরবোজ্জ্বল ভূমিকা এবং অনবদ্য অবদান রাখছেন।

আইজিপি বলেন, বাংলাদেশ পুলিশ বিশ্বশান্তিরক্ষায় তাদের যোগ্যতা ও দক্ষতা প্রমাণে সমর্থ হয়েছে। তিনি জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে বাংলাদেশ পুলিশকে সুযোগ ও সহযোগিতা প্রদানের জন্য জাতিসংঘ কর্তৃপক্ষের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

আইজিপি বলেন, বর্তমানে হাইতি ও কঙ্গো মিশনে বাংলাদেশ পুলিশের দুটি পূর্ণাঙ্গ নারী ইউনিট অত্যন্ত দক্ষতা ও সাফল্যের সাথে দায়িত্ব পালন করছেন। বৈঠকে জাতিসংঘের চলমান ও ভবিষ্যৎ শান্তিরক্ষা মিশনগুলোতে নারী সদস্যসহ বাংলাদেশ পুলিশের অধিকহারে অংশগ্রহণের বিষয়টি গুরুত্বের সাথে আলোচিত হয়। এ বিষয়ে জাতিসংঘ কর্তৃপক্ষ একমত পোষণ করেন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি/জেএ

Wordbridge School
Link copied!