• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বড়াইগ্রামে বাসে ডাকাতি : বিশ্ববিদ্যালয় শিক্ষক আহত, আটক ১


অমর ডি কস্তা, নাটোর প্রতিনিধি নভেম্বর ২৩, ২০১৭, ০৫:১০ পিএম
বড়াইগ্রামে বাসে ডাকাতি : বিশ্ববিদ্যালয় শিক্ষক আহত, আটক ১

নাটোর: জেলার বড়াইগ্রামের বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের রেজুর মোড়ে বুধবার (২২ নভেম্বর) রাত সাড়ে ৯টার দিকে গ্রামীণ ট্রাভেলসের শীতাতাপ নিয়ন্ত্রিত বিলাস বহুল যাত্রীবাহী বাসে ডাকাতির ঘটনা ঘটেছে। এ সময় ডাকাত দলের ছুরিকাঘাতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস বিভাগের সহকারি অধ্যাপক রবিউল ইসলাম গুরুতর আহত হয়েছেন।

আহত শিক্ষককে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ডাকাতির ঘটনায় পুলিশ রাতেই অভিযান চালিয়ে জোনাইল ইউনিয়নের গাড়ফা এলাকা থেকে রতন আলী (৩৬) নামে একজনকে মাইক্রোবাস (ঢাকা মেট্রো চ ১১- ৯৪১১) সহ আটক করেছে। আটক রতন পাবনার সাতিয়া উপজেলার সাতভিলা গ্রামের আবুল বাসারের ছেলে। পুলিশ তার কাছ থেকে ৩টি মোবাইল সেট, নগদ ৩০ হাজার টাকা উদ্ধার করেছে।
 
ওই বাসের যাত্রী রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফলিত ও রসায়ন বিভাগের প্রফেসর রুস্তম আলী জানান, তিনি ই-১ আসনের যাত্রী ছিলেন। ২৪ জন যাত্রী নিয়ে বেলা ৪টার দিকে বাসটি রাজশাহীর উদ্দেশ্যে ঢাকা ছেড়ে আসে। ঢাকা থেকেই ডাকাতরা যাত্রীবেশে গাড়ীতে উঠে। রাত ৯টার দিকে বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের কাছিকাটা টোল প্লাজা হওয়ার পরে ৬/৭জন ডাকাত অস্ত্রের মুখে জোরপূর্বক গাড়ির নিয়ন্ত্রণ নিয়ে নেয়। তারা সকল যাত্রীর কাছ থেকে মোবাইল ও নগদ টাকা ছিনিয়ে নেয়।

এ সময় সহকারী অধ্যাপক রবিউল ইসলাম টাকা দিতে না চাইলে ডাকাত দলের সদস্যরা তাকে ছুরিকাঘাত করে। গাড়ি রেজুর মোড়ে পৌঁছালে ডাকাতরা গাড়ি থেকে নেমে যায় এবং সেখানে দাড়িয়ে থাকা মাইক্রেবাসে উঠে দ্রুত স্থান ত্যাগ করে।

বড়াইগ্রাম থানার ভারপাপ্ত কর্মকর্তা (ওসি) শাহরিয়ার খাঁন জানান, সংবাদ পেয়ে সঙ্গে সঙ্গে জোর পুলিশি তৎপরতা চালানো হয় এবং ডাকাত দলের সহযোগী রতন আলীকে মাইক্রোবাসসহ আটক করা হয়। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে এবং পাশাপাশি অন্য ডাকাত সদস্যদেরও আটকের চেষ্টা চলছে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!