• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ভাইয়ের জন্মদিনে কাঁদলেন প্রধানমন্ত্রী


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ১৮, ২০১৬, ০২:২১ পিএম
ভাইয়ের জন্মদিনে কাঁদলেন প্রধানমন্ত্রী

ঢাকা: প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা তার ছোটভাই শেখ রাসেলের স্মৃতিচারণ করতে গিয়ে কাঁদলেন, সবাইকে কাঁদালেনও। ঘাতকের বুলেটের আঘাতে ছোট্ট শিশু রাসেলের নির্মমভাবে খুন হওয়ার কথা তুলে ধরতে গিয়ে প্রধানমন্ত্রীর চোখে ভিজে ওঠে। আবেগঘন কণ্ঠে ভাইয়ের স্মৃতিচারণ করার সময় গোটা অডিটোরিয়ামে নেমে আসে পিনপতন নীরবতা।

মঙ্গলবার (১৮ অক্টোবর) সকালে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট কেন্দ্রে শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এমন দৃশ্যের অবতারণা হয়।

স্মৃতিচারণ করতে গিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘আমার প্রিয় ছোট ভাই খুব খেলা প্রিয় ছিল। আমি আর রেহানা সবসময় ওকে নিয়ে খেলায় মজে থাকতাম। রাসেল বেঁচে থাকলে আজ তার ৫৩ বছর বয়স হতো।’

প্রধানমন্ত্রীর কণ্ঠ এসময় ভারী হয়ে ওঠে। গোটা হলজুড়ে আবেগঘন পরিবশের সৃষ্টি হয়। উপস্থিত ছোট ছোট শিশুদের চোখও ছল ছল করছিল। এক পর্যায়ে প্রধানমন্ত্রী নিজেকে সংযত করেন।

শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত শিশুদের উদ্দেশ করে প্রধানমন্ত্রী বলেন, ‘তোমরা প্রতিটি শিশু আমার কাছে এক একজন রাসেল।’

অনুষ্ঠানে শেখ হাসিনা ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকের বুলেটে নির্মমভাবে প্রাণ হারানো বাবা-মা, ভাই বোন ও স্বজনের স্মরণ করেন।

শেষে প্রধান অতিথি হিসেবে প্রধানমন্ত্রী এসএসসি কৃতি ছাত্র-ছাত্রী, দাবা, চিত্রাংকন ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। এতে সভাপতিত্ব করেন শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের চেয়ারম্যান মো. রকিবুর রহমান।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!