• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

মাগুরায় ৩২৮ কোটি টাকার ২৮ প্রকল্পের উদ্বোধন আজ


মাগুরা প্রতিনিধি মার্চ ২১, ২০১৭, ১১:৫৯ এএম
মাগুরায় ৩২৮ কোটি টাকার ২৮ প্রকল্পের উদ্বোধন আজ

মাগুরা: মাগুরা জেলায় ১৫০ কোটি ৩১ লাখ টাকা ব্যয়ে সম্পন্ন হওয়া ১৯টি প্রকল্পের উদ্বোধন ও ১৭৭ কোটি ১১ লাখ টাকা ব্যয়ে ৯টি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। আগামী ২১ মার্চ দুপুরে তিনি মাগুরা সার্কিট হাউজে একযোগে ফলক উন্মোচন ও ভিত্তি প্রস্তুর স্থাপন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (২১ মার্চ) তিনি এসব প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এছাড়া বিকাল ৩ টায় মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান স্টেডিয়ামে জেলা আওয়ামীলীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির ভাষণ দেবেন তিনি।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, গণপূর্ত অধিদপ্তরসহ সংশ্লিষ্ট অফিস সূত্র ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদ, মাগুরা জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুন্ডু’র কাছ থেকে প্রাপ্ত তথ্য থেকে জানা গেছে,  প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাগুরা সার্কিট হাউজে প্রস্তুতকৃত ফলক উন্মোচনের যে উন্নয়ন কাজ উদ্বোধন করবেন সেগুলো হচ্ছে, ২৬ কোটি ৫৯ টাকা ব্যয়ে নির্মিত মাগুরা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, ১ কোটি ৩৫ লাখ টাকা ব্যয়ে মুক্তিযোদ্ধ কমপ্লেক্স ভবন, ৩০ কোটি ৫ লাখ টাকা ব্যয়ে মাগুরা ২৫০ শয্যা হাসপাতাল, ৩ কোটি ৮ লাখ টাকা ব্যয়ে স্থাপিত শ্রীপুর উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন, ১ কোটি ৭১ লাখ টাকা ব্যয়ে মহম্মদপুর উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন, ৫ কোটি ৩৮ লাখ ব্যয়ে সদর উপজেলার মঘি ইউপিতে ফটকি নদীর উপর ব্রীজ নির্মান, ৭ কোটি ৮০ লাখ টাকা ব্যয়ে সদর উপজেলার কাটাখালী জিসি-ইছাখাদা আর এন্ড এইচ পর্যন্ত ১০ কিলোমিটার সড়ক, ৪ কোটি ২১ লাখ টাকা ব্যয়ে নতুন বাজার সেতু, ৮ কোটি ৯৯ লাখ টাকা ব্যয়ে সাজিয়াড়া ভূগর্ভস্থ পানি শোধনাগার, ২৪ কোটি টাকা ব্যয়ে মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান স্টেডিয়াম, ১ কোটি ৪৪ লাখ টাকা ব্যয়ে সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজের প্রশাসনিক ভবন, ৭ কোটি ৯০ লাখ টাকা ব্যয়ে সদর উপজেলার বেলনগরে হ্যাচারীসহ আঞ্চলিক হাঁস প্রজনন খামার, ১ কোটি ৫ লাখ টাকা ব্যয়ে আঞ্চলিক মসলা গবেষণা কেন্দ্রের জন্য আধুনিক প্রশিক্ষণ ভবন ও অতিথিশালা, ৮ কোটি ২৭ লাখ টাকা ব্যয়ে ৫০ শয্যার শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভবন, ৪ কোটি ৫০ লাখ টাকা ব্যয়ে শালিখা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৫০ শয্যায় উন্নীতকরণ, ৪ কোটি ৩৩ লাখ টাকা ব্যয়ে শালিখার আড়পাড়া মা ও শিশু কল্যাণ কেন্দ্র এবং ৯ কোটি ৬৬ লাখ টাকা ব্যয়ে মাগুরা পলিটেকনিক ইনস্টিটিউট ভবন উদ্বোধন। এ ছাড়া উদ্বোধনের তালিকায় রয়েছে ৯ বছর আগে বন্ধ হওয়া মাগুরা টেক্সটাইল মিলস ও জেলা আওয়ামীলীগের কার্যালয়।

ভিত্তিপ্রস্তর স্থাপনের তালিকায় থাকা ৯টি উন্নয়ন প্রকল্পের মধ্যে রয়েছে ৪ কোটি ৫২ লাখ টাকা ব্যয়ে নির্মিতব্য মাগুরা আঞ্চলিক পার্সপোর্ট অফিস ভবন, ৩ কোটি ৫৭ লাখ টাকা ব্যয়ে শালিখা উপজেলার নালিয়া ঘাটে ফটকি নদীর উপর ৯৬ ব্রীজ নির্মাণ, ৪ কোটি ৬২ লাখ টাকা ব্যয়ে শালিখা উপজেলার বরইচারা ফটকি নদীর উপর ব্রীজ নির্মাণ, ৮ কোটি ১৫ লাখ টাকা ব্যয়ে শালিখা উপজেলার শরশুনায় চিত্রা নদীর উপর ব্রীজ নির্মাণ, ৯১ কোটি ৯৩ লাখ টাকা ব্যয়ে  জাতীয় মহাসড়কে  মাগুরা শহর অংশ ৪ লেন সড়ক নির্মাণ, ২৫ কোটি ৫৮ লাখ টাকা ব্যয়ে মাগুরা পৌরসভার তৃতীয় নগর ও অবকাঠামো প্রকল্প, ৪১ লাখ টাকা ব্যয়ে কাজ শুরু হওয়া শ্রীপুর উপজেলা মিনি স্টেডিয়াম, ৪১ লাখ টাকা ব্যয়ে কাজ শুরু হওয়া শালিখা উপজেলায় মিনি স্টেডিয়াম এবং ৫ একর জমির উপর শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিইবেশন সেন্টার। এর ভিত্তিপ্রস্তর স্থাপনসহ মোট ২৪ টি উন্নয়ন কাজের একযোগে উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পঙ্কজ কুন্ডু জানান, প্রধানমন্ত্রী ভিত্তি প্রস্তুর স্থাপন ও ফলক উন্মোচনের পর মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান স্টেডিয়ামে জেলা আওয়ামীলীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির ভাষণ দেবেন। আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দলীয় প্রধানের খুলনা বিভাগে এটিই প্রথম জনসভা। এ জনসভাকে সফল করতে আওয়ামীলীগ ও তার অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো ঐক্যবদ্ধভাবে মাগুরার প্রত্যন্ত অঞ্চলের প্রতিটি ওয়ার্ড থেকে শুরু করে, ইউনিয়ন, উপজেলা ও জেলা পর্যায়ে কর্মিসভা ও সমাবেশ করেছে। নেতাকর্মীরা ব্যাপকভাবে উজ্জীবিত হয়েছে। যে কারণে আজ ২১ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা হবে স্মরণকালে সবচেয়ে বড় জনসভা। শুধু জনসভাস্থল নয়, গোটা মাগুরা শহর জন সমুদ্রে পরিণত হবে বলে পঙ্কজ কুন্ডু আশাবাদ ব্যক্ত করেছেন।

এদিকে প্রধানমন্ত্রীর মাগুরা আগমনকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে ব্যাপক নিরাপত্তা বলয় তৈরী করা হয়েছে বলে জানান পুলিশ সুপার মুনিবুর রহমান।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

 

Wordbridge School
Link copied!