• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

‘মিশা স্বভাবী ভিলেন, আর অমিত হাসানরা অভাবী ভিলেন’


বিনোদন প্রতিবেদক জুন ১৫, ২০১৭, ০৬:২০ পিএম
‘মিশা স্বভাবী ভিলেন, আর অমিত হাসানরা অভাবী ভিলেন’

ঢাকা: গেল মঙ্গলবার (১৩ জুন) ঢাকা ক্লাবে আয়োজিত জাজ মাল্টিমিডিয়ার আসন্ন ছবি ‘বস ২’ এর সংবাদ সম্মেলনে অমিত হাসান সাংবাদিকদের বলেছিলেন যে, যৌথ প্রযোজনার আসন্ন ছবি ‘চালবাজ’  এ তাকেই আগে প্রস্তাব করা হয়েছিল। কিন্তু তিনি প্রস্তাব ফিরিয়ে দেয়ার পর মিশাকে নেয়া হয় এই ছবিতে। আর মিশা সওদাগর যে যৌথপ্রযোজনার সিনেমায় অভিনয় করছেন না, সেটা ‘সুযোগের অভাবে সৎ’ থাকার চেষ্টা, কারণ তার কাছে যৌথ প্রযোজনার কোনো প্রস্তাব আসেনি!

অমিত হাসানের এমন অভিযোগের ভিত্তিতেই আজ বৃহস্পতিবার দুপুরে এফডিসির চলচ্চিত্র পরিচালক সমিতির স্টাডি রুমে অভিনেতা মিশা সওদাগরের মুখোমুখি হয় সোনালীনিউজ। সেখানে তাকে নিয়ে অমিত হাসানের বক্তব্য সম্পর্কে জানতে চাইলে এই অভিনেতা বলেন, আমি বছর দুয়েক আগে যৌথপ্রযোজনার ছবি ‘আমি শুধু চেয়েছি তোমায়’ -এ অভিনয় করি। এই ছবিতে অভিনয়ের আগে আমি ছবির নির্মাতা অনন্য মামুনকে জিজ্ঞেস করে নিয়েছিলাম যে, যৌথ প্রযোজনার নীতিমালার সব নিয়ম কানুন ঠিক আছে কিনা, সে বলেছে সব ঠিক। তখনই আমি ছবিটিতে সাইন করি। ছবিটি রিলিজ হলে সুপারডুপার হিট হয়। এরপর দেশে প্রশ্ন উঠে যে, মিশা শিল্পী সমিতির একজন সাধারণ সম্পাদক হয়ে যৌথপ্রযোজনার ছবিতে অভিনয় করছে কেনো? করা উচিত না। অনেকে তখন আমাকে এখানে ব্যান করতে চেয়েছিলো। 

সেইসময় কলকাতার অশোক ধানুকা আমাকে দুই বছরের জন্য তার এখানে চলে যেতে। বলেছিলো, আমার এখানে থেকে কাজ করেন। আমি বললাম না না। আমার দেশ বাদ দিয়ে আপনার কাজ করতে আমি কেনো যাবো? কি দরকার! এই গেলো সূচনা। তারপর আমি সিদ্ধান্ত নিলাম যে, যৌথ প্রযোজনার ছবিতে আমি আর অভিনয় করবো না। করলে বোঝে করতে হবে। যেটা করলে হেসেল হয়, তা আমি করবো না। আমিতো ডে-নাইট কাজ করি। আমার যে ব্যস্ততা তা বলে বোঝানো সম্ভব না। এবং আমাকে দেখেই কিন্তু আজকে ওমর সানি, অমিত হাসান, বাপ্পারাজ, আলেকজান্দার বো এরা ভিলেনি করতে আসছে।  কিন্তু এদের হাতে কিন্তু এখন কোনো কাজ নেই। আমার একটা দর্শক বলেছিলো, মিশা ভাই হচ্ছে স্বভাবী ভিলেন, আর এরা হচ্ছে অভাবী ভিলেন। মূলত অমিত হাসান। এদের কাজ নেই কোনো। 

আর যৌথপ্রযোজনার সিনেমায় প্রস্তাব পাওয়া নিয়ে মিশা সওদাগর আরো বলেন, আমি প্রস্তাব পাই কি নাই পাই সেটা যারা সিনেমা বানান তারা ভালো করেই জানেন। আমাকে জাজের যৌথ প্রযোজনার প্রায় সব ছবিতে প্রস্তাব দেয়া হয়েছে। অগ্নি-২, অঙ্গার, বাদশা, শিকারি এরকম জাজের প্রায় সব ছবিতে প্রথম আমাকে মূল ভিলেন চরিত্রে অভিনয়ের প্রস্তাব করা হয়েছে। বিশ্বাস না হলে আজিজ সাহেবকে জিজ্ঞেস করতে পারেন। কিন্তু আমি বিভিন্ন কারণ দেখিয়ে ছবিগুলো থেকে নিজিকে বিরত রেখেছি।

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!