• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

মেডিকেল ভর্তি কোচিং বন্ধে মন্ত্রণালয়ের নির্দেশ


সচিবালয় প্রতিবেদক সেপ্টেম্বর ৫, ২০১৬, ০৭:০২ পিএম
মেডিকেল ভর্তি কোচিং বন্ধে মন্ত্রণালয়ের নির্দেশ

আগামী ২৫ সেপ্টেম্বর থেকে মেডিকেল ভর্তি কোচিং বন্ধের নির্দেশ দিয়েছে সরকার। স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক আদেশে এ তথ্য জানানো হয়েছে। আদেশে প্রশ্নপত্র ফাঁসের গুজব ছড়ালে আইনানুগ ব্যবস্থা নেয়ার কথাও বলা হয়েছে। 

সোমবার (৫ সেপ্টেম্বর) স্বাস্থ্য মন্ত্রণালয়ে বেসরকারি মেডিকেল কলেজ নীতিমালা সংক্রান্ত সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম সভাপতিত্বে সভায় অন্যান্যের মাঝে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বিমান কুমার সাহা এনডিসি, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, বিএমএর মহাসচিব অধ্যাপক ডা. ইকবাল আর্সলান, বিএমডিসির চেয়ারম্যান অধ্যাপক ডা. শহীদুল্লাহসহ মন্ত্রণালয় ও অধিদপ্তরের ঊর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আদেশে বলা হয়, আসন্ন এমবিবিএস ও ডেন্টাল পরীক্ষ নির্বিঘ্নে সম্পন্ন করার লক্ষ্যে আগামী ২৫ সেপ্টেম্বর থেকে সকল মেডিকেলে ভর্তি কোচিং সেন্টার বন্ধ করার নির্দেশ দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। 

এছাড়া ভর্তি পরীক্ষা কেন্দ্র করে প্রশ্নপত্র ফাঁসসহ যে কোনো ধরনের গুজব বা ভুয়া তথ্য যদি কেউ ফেসবুক বা ইন্টারনেটে প্রচার করে তবে তার বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

কোনো অনিয়ম বা প্রশ্নপত্র ফাঁসের গুজব না ছড়িয়ে যে কোনো অভিযোগ নিকটস্থ থানা এবং স্বাস্থ্য মন্ত্রণালয় বা স্বাস্থ্য অধিদপ্তরে দ্রুত জানানোর জন্য সভা থেকে সর্বসাধারণের প্রতি অনুরোধ জানানো হয়।

২০১৬-২০১৭ শিক্ষাবর্ষে আগামী সাত অক্টোবর এমবিবিএস এবং চার নভেম্বর বিডিএস ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। 

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি

Wordbridge School
Link copied!