• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

মেসিদের কোচ হলেন সাম্পাওলি


ক্রীড়া ডেস্ক মে ২৭, ২০১৭, ০১:১৫ পিএম
মেসিদের কোচ হলেন সাম্পাওলি

ঢাকা: আর্জেন্টিনার কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়েছে হোর্হে সাম্পাওলিকে। গত এপ্রিলে এদগার্দো বাউজাকে ছাঁটাই করার পর থেকে লিওনেল মেসিদের কোচ হওয়ার জন্য বিভিন্ন নাম সমানে আসছিল। শেষ পর্যন্ত চিলিকে কোপা আমেরিকা জেতানো সাম্পাওলিকেই ‘আলবিয়েস্তে’দের কোচ হিসেবে বেছে নিয়েছে আর্জেন্টিনার ফুটবল ফেডারেশন।

এই মুহূর্তে সাম্পাওলি সেভিয়ার দায়িত্বে আছেন। তবে মেসি-হিগুয়েনদের কোচ হওয়ার জন্য স্প্যানিশ দলটির সঙ্গে কথা হয়ে গেছে আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনের। বিশ্বকাপের বাছাইপর্বে খারাপ পারফরম্যান্সের জন্য গত মাসে বাউজাকে বহিষ্কার করে তারা। পরে আর্জেন্টিনার ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট ক্লদিও তাপিয়া জানান, বাউজার উত্তরসূরি হিসেবে সাম্পাওলিকে প্রস্তাব দেওয়া হবে।

ক’দিন আগে ৫৭ বছর বয়সী সাম্পাওলিও জানান, মেসিদের কোচ হতে তিনি মুখিয়ে আছেন। এটা তার স্বপ্ন। অবশেষে তা সত্যি হতে যাচ্ছে। দায়িত্ব নেয়ার পর সাম্পাওলির প্রধান কাজ হবে আর্জন্টিনাকে বিশ্বকাপের মূলপর্বে তোলা।

দক্ষিণ আমেরিকা অঞ্চলে পাঁচ নম্বরে রয়েছে আর্জেন্টিনা। মূলপর্বে উঠতে হলে তাই শেষ চার ম্যাচের মধ্যে তিনটিতেই জিততে হবে তাদের। যেটা বেশ কঠিন।এই কঠিনকে ভালোবেসেই সাম্পাওলি দায়িত্ব তুলে নিচ্ছেন কাঁধে। এখন দেখাই যাক, মেসিদের তিনি কোন মন্ত্রে উজ্জীবিত করেন!


সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!