• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

রাষ্ট্রায়ত্ত ব্যাংকে সাড়ে ৬ হাজার কর্মকর্তা নিয়োগ


নিজস্ব প্রতিবেদক আগস্ট ২৭, ২০১৭, ০২:০৭ পিএম
রাষ্ট্রায়ত্ত ব্যাংকে সাড়ে ৬ হাজার কর্মকর্তা নিয়োগ

ফাইল ছবি

ঢাকা: রাষ্ট্রায়ত্ত সব ব্যাংকে এখন থেকে একই সঙ্গে নিয়োগ পরীক্ষা নেবে বাংলাদেশ ব্যাংক। এরপর বিভিন্ন ব্যাংকে তাদের নিয়োগ দেয়া হবে। সে হিসেবে এবার বড় ধরনের নিয়োগ বিজ্ঞপ্তি আসছে। বেশ কয়েকটি ব্যাংকে সাড়ে ছয় হাজার কর্মকর্তা পদে জনবল নিয়োগ দেয়া হবে। বাংলাদেশ ব্যাংকের সূত্রে এ তথ্য জানা গেছে। শিগগিরইিএ সংক্রান্ত নিয়োগ বিজ্ঞপ্তি শিগগিরই প্রকাশ করা হবে। 

ওই সূত্র জানায়, রাষ্ট্রায়ত্ত ব্যাংকগুলোতে অফিসার বা কর্মকর্তা পদে তিন হাজার এবং অফিসার (ক্যাশ) পদে সাড়ে তিন হাজার জনবল নিয়োগের প্রক্রিয়া চূড়ান্ত করেছে ব্যাংকার্স সিলেকশন কমিটি।

ব্যাংকার্স সিলেকশন কমিটি সূত্রে জানায়, এখন থেকে সব ব্যাংকের পরীক্ষা একসঙ্গে অনুষ্ঠিত হবে। এটি হলে বিভিন্ন ব্যাংকে আলাদা আলাদা পরীক্ষা দেয়ার জন্য প্রার্থীকে বারবার পরীক্ষায় অংশ নিতে হবে না। যারা ঢাকার বাইরে থেকে এসে পরীক্ষায় অংশ নেন, তাদেরও বারবার ঢাকা আসতে হবে না। প্রার্থীদের ভোগান্তি রোধে বাংলাদেশ ব্যাংক এ সিদ্ধান্ত নিয়েছে।

বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক ও ব্যাংকার্স সিলেকশন কমিটির (বিএসসি) প্রধান মোশাররফ হোসেন খান বলেন, বিভিন্ন ব্যাংকের আলাদা আলাদা পরীক্ষা নিলে দেখা যায়, একই প্রার্থী একাধিক ব্যাংকে চাকরির জন্য ডাক পান। এক্ষেত্রে তিনি একটা ব্যাংকে চাকরি পান। অন্য ব্যাংকে পদ ফাঁকা থেকে যায়। এতে অন্য প্রার্থী বঞ্চিত হন। এটা ঠেকাতে সমন্বিত পরীক্ষা নেয়া হচ্ছে। 

কখন এই বিজ্ঞপ্তি দেয়া হবে জানাতে চাইলে তিনি বলেন, নির্দিষ্ট কোনো তারিখ বলা যাচ্ছে না তবে ঈদের আগেই এই বিজ্ঞাপন দেয়া হতে পারে।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!