• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

শাহবাগে পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষ : প্রতিবেদন ১০ মে


আদালত প্রতিবেদক এপ্রিল ৮, ২০১৮, ১০:৩৫ এএম
শাহবাগে পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষ : প্রতিবেদন ১০ মে

ফাইল ছবি

ঢাকা: রাজধানীর শাহবাগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত ৭ কলেজের শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ১০ মে দিন ধার্য করেছেন আদালত।

রোববারই (৮ এপ্রিল) মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল, কিন্তু তদন্ত কর্মকর্তা প্রতিবেদন দাখিল না করায় ঢাকা মহানগর হাকিম গোলাম নবী প্রতিবেদনর জন্য নতুন তারিখ ধার্য করেন।

উল্লেখ, রুটিনসহ পরীক্ষার তারিখ ঘোষণার দাবিতে গত বছরের ২০ জুলাই সকালে শাহবাগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি ৭ কলেজের শিক্ষার্থীরা বিক্ষোভ করেন। শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে শিক্ষার্থীদের ওপর লাঠি-চার্জ ও কাঁদানে গ্যাস নিক্ষেপ করে পুলিশ। এতে কয়েকজন শিক্ষার্থী আহত হন। খুব কাছ থেকেই টিয়ারশেল নিক্ষেপ করায় সরকারি তিতুমীর কলেজের ছাত্র সিদ্দিকুরের দুই চোখ নষ্ট হয়ে যায়।

এ ঘটনায় পরের দিন পুলিশের দায়িত্ব পালনে বাঁধা, পুলিশকে লক্ষ্য করে হামলা, হত্যাচেষ্টা ও সন্ত্রাসী কার্যক্রম চালানোর অভিযোগে অজ্ঞাত ১২০০ জনকে আসামি করে শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মাজহার বাদি হয়ে মামলা করেন।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!