• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সংস্কৃতি হচ্ছে মানব মুক্তির পথ


মেহেরপুর প্রতিনিধি ডিসেম্বর ২৭, ২০১৭, ০৬:১০ পিএম
সংস্কৃতি হচ্ছে মানব মুক্তির পথ

মেহেরপুর: সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, সংস্কৃতি হচ্ছে মানব মুক্তির পথ। ছেলেমেয়েদের আদর্শ জীবন গঠনে সাংস্কৃতিক কর্মকাণ্ডে সম্পৃক্ত করতে হবে। এজন্য অভিভাবক ও শিক্ষকদের আরো বেশি ভূমিকা পালন করতে হবে।

বুধবার (২৭ ডিসেম্বর) দুপরে মেহেরপুরের গাংনী উপজেলার চিৎলা মাধ্যমিক বিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তি অনুষ্ঠানে বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে এসব কথা বলেন তিনি।

বিদ্যালয়টির পঞ্চাশ বছর পূর্তি ও পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন আসাদুজ্জামান নূর।

এসময় মন্ত্রী দেশের রাজনৈতিক অঙ্গনের তৃতীয় ধারা হিসেবে আবির্ভূত বদরুদোজ্জা চৌধুরী ও মাহমুদুর রহমান মান্নার ‘যুক্তফ্রন্ট’ গঠনের উদ্যোগকে স্বাগত জানান।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে আসাদুজ্জামান নূর বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে জোট-মহাজোট অনেক কিছুই হবে। আমরা রাজনৈতিক প্রক্রিয়ার মধ্যে এ ধরণের প্রক্রিয়াকে স্বাগত জানায়। আমরা মনে করি গণতান্ত্রিক দেশে নির্বাচনে অংশ গ্রহণ করা ও এই প্রক্রিয়াকে শক্তিশালী করাই আমাদের সাফল্যের অন্যতম মাপকাঠি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, প্রধানমন্ত্রীর এপিএস সাইফুজ্জামান শেখর, মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ফরহাদ হোসেন, মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য মকবুল হোসেন, মেহেরপুর জেলা প্রশাসক পরিমল সিংহ, পুলিশ সুপার আনিছুর রহমান ও জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এমএ খালেক। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চিৎলা মাধ্যমিক বিদ্যালয় পরিচালনা পর্যদ সভাপতি আব্দুর রাজ্জাক।

এদিন দুপুর সোয়া ১২টার দিকে ঢাকা থেকে হেলিকপ্টারযোগে অনুষ্ঠানস্থলে পৌঁছালে মন্ত্রীকে ফুল দিয়ে বরণ করেন বিদ্যালয় কর্তৃপক্ষ, জেলা প্রশাসন ও আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!