• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

‘সরকার জ্বালানি তেল নিয়ে ব্যবসা করছে’


যশোর প্রতিনিধি জানুয়ারি ২০, ২০১৭, ০৭:৫২ পিএম
‘সরকার জ্বালানি তেল নিয়ে ব্যবসা করছে’

যশোর: গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি বলেছেন, দেশের রাজনীতি এখন জনগণের হাতে নেই। সব চলে গেছে একজনের নেতৃত্বে। যে কারণে দেশে যা খুশি তাই হচ্ছে। কোনো জবাবদিহিতা নেই। তাই জনগণের স্বপ্ন পূরণে দেশে গণতান্ত্রিক প্রগতিশীল শক্তিকে সামনের কাতারে আনতে হবে।

শুক্রবার (২০ জানুয়ারি) বিকেলে যশোর প্রেসক্লাবে গণসংহতি আন্দোলন যশোর শাখা আয়োজিত শুভানুধ্যায়ীদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

জোনায়েদ সাকি বলেন, সারা বিশ্বে জ্বালানি তেলের দাম নিম্নমুখি, অথচ আমাদের দেশে সরকার জ্বালানি তেল নিয়ে ব্যবসা করছে। যার প্রভাব সব উৎপাদন শিল্পে উপর পড়ছে।

তিনি বলেন, বর্তমান ক্ষমতাসীন দল জনগণের কাছ থেকে রাজনীতি কেড়ে নিয়েছেন। সংসদে এমপিরা হাত নাড়া ছাড়া কোনো ভূমিকা রাখতে পারেন না। কেননা ক্ষমতা ও রাজনীতি এখন একজনের হাতে। এতে করে রাষ্ট্র ভেঙ্গে পড়ার উপক্রম হয়েছে। বিরাজ করছে এক বিপজ্জনক পরিস্থিতি। এ পরিস্থিতিতে একটি শক্তিশালী নির্বাচন ব্যবস্থা গড়ে তুলতে না পাড়লে আমরা হয়তো প্রভু দেশের কাছে আবারও পরাধীন হতে পারি।

সভায় আরও বক্তব্য রাখেন, সংগঠনের কেন্দ্রীয় কমিটির রাজনীতি ও শিক্ষা বিষয়ক সম্পাদক জাহিদ সুজন, জেলা সংগঠক রেক্সোনা পারভীন ও চিন্ময় গোস্বামী, ছাত্র ফেডারেশনের যশোর জেলা সাধারণ সম্পাদক মামুন হোসেন। উন্মুক্ত আলোচনায় বক্তব্য রাখেন সাংবাদিক তৌহিদ জামান, যশোর প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক এইচ আর তুহিন, শিক্ষক পাভেল চৌধুরী প্রমুখ।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!