• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সাতক্ষীরায় ১৫০০ ‘সচ্ছল’ পরিবারের কার্ড বাতিল


সাতক্ষীরা প্রতিনিধি নভেম্বর ২১, ২০১৬, ১১:৩২ এএম
সাতক্ষীরায় ১৫০০ ‘সচ্ছল’ পরিবারের কার্ড বাতিল

সাতক্ষীরার শ্যামনগর উপজেলার ১২টি ইউনিয়নে ক্ষমতার অপব্যবহার করে সচ্ছল হয়েও নিজেদের নাম তালিকাভুক্ত করা দেড় হাজার পরিবারের ১০ টাকা কেজি দরে চাল সংগ্রহের কার্ড বাতিল করা হয়েছে।

বর্তমান সরকার দেশের হতদরিদ্রের কথা চিন্তা করে সেপ্টেম্বর মাস থেকে পাঁচ মাস খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় কম মূল্যে চাল বিক্রির উদ্যোগ গ্রহণ করে। ‘শেখ হাসিনার বাংলাদেশ-ক্ষুধা হবে নিরুদ্দেশ’ এ স্লোগানে কেজিপ্রতি ১০ টাকায় চাল বিক্রির এই মহান উদ্যোগকে ওইসব পরিবার বিতর্কিত করে বলে অভিযোগ ওঠার পর তাদের কার্ড বাতিল করা হয়।

শ্যামনগর উপজেলা খাদ্য কর্মকর্তা মাজহারুল আনোয়ার বলেন, ইতোমধ্যে প্রতিটি ইউনিয়নে ট্যাগ অফিসারকে সভাপতি এবং সংশ্লিষ্ট ইউপি সচিবকে সদস্য সচিব করে ১৭ সদস্য বিশিষ্ট যাচাই কমিটির মাধ্যমে হতদরিদ্রদের তালিকা প্রণয়ন করা হয়েছে। কমিটিতে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানসহ ৯ জন ইউপি সদস্য ও তিনজন মহিলা সদস্য এবং স্থানীয় দুইজন গণ্যমান্য ব্যক্তি অর্ন্তভূক্ত আছেন। ১৭ সদস্য বিশিষ্ট কমিটি ইউনিয়ন থেকে নির্বাচিত করবেন কারা ১০ টাকা কেজি দরে চাল পাবেন। তারপরেও যদি হতদরিদ্রদের তলিকায় বিত্তবানদের নাম অর্ন্তভুক্ত হয় তবে সেটা নিছক দূর্ভাগ্যজনক ও অপতৎপরতা। এসব অপতৎপরতা ঠেকানোর জন্য আমরা সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।

উল্লেখ্য, শ্যামনগর উপজেলায় ১২টি ইউনিয়নে নিদ্ধারিত ৬২ জন ডিলারের মাধ্যমে ৩২ হাজার ৮০৯ জন হতদরিদ্র পরিবার বছরের পাঁচ মাস ১০ টাকা কেজি দরে প্রতি মাসে ৩০ কেজি চাল কিনতে পারবেন।

সোনালীনিউজ/ঢাকা/এসএমএসআই/এমএইউ

Wordbridge School
Link copied!