• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সিএনজি শ্রমিক-পুলিশ সংঘর্ষ, ২০ পুলিশসহ আহত ৭০


হবিগঞ্জ প্রতিনিধি এপ্রিল ২৭, ২০১৮, ০৪:১৬ পিএম
সিএনজি শ্রমিক-পুলিশ সংঘর্ষ, ২০ পুলিশসহ আহত ৭০

হবিগঞ্জ : জেলার শায়েস্তাগঞ্জের নসরতপুরে সিএনজি চালিত অটোরিকশা শ্রমিক ও পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ২০ পুলিশ সদস্যসহ অন্তত ৭০ জন আহত হয়েছেন। শুক্রবার (২৭ এপ্রিল) বেলা ১২টার দিকে শায়েস্তাগঞ্জ উপজেলার নসরতপুর এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, নিষেধাজ্ঞা অমান্য করে ঢাকা-সিলেটে মহাসড়কে অটোরিকশা চলাচল বন্ধ রাখার নির্দেশ দেয় পুলিশ। তাদের নিষেধাজ্ঞা অমান্য করে কোনো সিএনজি মহাসড়কে উঠলে হাইওয়ে পুলিশ তাদের কাছ থেকে অতিরিক্ত জরিমানা আদায় করে। জরিমানা না দিলে তাদের বিরুদ্ধে বিভিন্ন ধারায় মামলা দিয়ে হয়রানি করে। এর প্রতিবাদে শুক্রবার কালে অটোরিকশা সংগঠনের শ্রমিকরা ব্যানার-ফেস্টুন নিয়ে মহাসড়কে মানববন্ধন করে।

এ সময় পুলিশ তাদের সড়ে যেতে বলে। এক পর্যায়ে শ্রমিকরা মহাসড়কে অবরোধ করে রাখে। পরে পুলিশ চড়াও হয়ে তাদের ওপর লাঠিচার্জ শুরু করলে দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় পুলিশ ফাঁকা গুলি ও টিয়ার সেল নিক্ষেপ করে। সংঘর্ষে ২০ পুলিশ সদস্যসহ অন্তত ৭০ জন আহত হয়েছেন। আহত অবস্থায় পুলিশ সদস্যদের হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়। তবে গ্রেপ্তার আতঙ্কে আহত শ্রমিকরা বিভিন্ন প্রাইভেট হাসপাতালে ভর্তি হয়েছে।

এ ব্যাপারে শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জসিম উদ্দিন জানান, হাইকোর্টের নির্দেশ অমান্য করে মহাসড়কে সিএনজি চলাচল করলে বৃহস্পতিবার ৫টি অটোরিকশা আটক করে পুলিশ। পরে অটোরিকশা শ্রমিক ও মালিকদের পক্ষ থেকে সেগুলো ছেড়ে দেওয়ার অনুরোধ করা হয়। পুলিশ অটোরিকশা ছেড়ে না দেওয়ায় শুক্রবার সকালে শ্রমিকরা নসরতপুর এলাকায় মহাসড়ক অবরোধ করলে পুলিশ তাদের নিষেধ করে। এর জের ধরে শ্রমিকরা পুলিশের ওপর হামলা করে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!