• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সিঙ্গাপুর থেকে এসেছে সিনহার পদত্যাগপত্র


গাজীপুর প্রতিনিধি নভেম্বর ১১, ২০১৭, ১০:৫৫ পিএম
সিঙ্গাপুর থেকে এসেছে সিনহার পদত্যাগপত্র

গাজীপুর: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিচারপতি সুরেন্দ্র কুমার (এস কে) সিনহা স্বেচ্ছায় পদত্যাগ করেছেন। প্রধান বিচারপতির পদত্যাগপত্র এসেছে সিঙ্গাপুর থেকে, সেখানে বাংলাদেশের পুলিশ বা সরকারের বিশেষ কোনো বাহিনীও নেই।

শনিবার(১১ নভেম্বর) বিকেলে গাজীপুরের ভাওয়াল বদরে আলম কলেজ মাঠে জেলা আওয়ামী লীগের সমাবেশে এ কথা বলেন তিনি।

সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে ক্ষমতাসীনদের তোপের মুখে পড়েন প্রধান বিচারপতি সিনহা। এক মাসের ছুটি নেয়ার পর গত ১৩ অক্টোবর অস্ট্রেলিয়া যান তিনি। ছুটি শেষ হওয়ার পরদিন শনিবার বঙ্গভবন থেকে তার পদত্যাগপত্র পাওয়ার কথা জানানো হয়।

প্রধান বিচারপতিকে জোর করে পদত্যাগে বাধ্য করা হয়েছে বলে অভিযোগ করেছেন সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতিরি সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন ও  বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

এ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, আমরা নাকি জোর করে পদত্যাগ করিয়েছি। পদত্যাগপত্র কোথা থেকে এসেছে? সিঙ্গাপুর না কানাডা? পদত্যাগপত্র সিঙ্গাপুর থেকে এসেছে। সেখানে তো পুলিশও নেই, সরকারের বিশেষ কোনো বাহিনীও নেই। সিনহা সাহেব নিজেই বিদেশে থেকে পদত্যাগপত্র দিয়েছেন। তা রাষ্ট্রপতির কাছে।

কাদের বলেন, পাঁচ বিচারপতি যেখানে সিনহা সাহেবকে অনাস্থা দিয়েছেন, সেখানে সরকারের কী দোষ? এ সময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সরকারের বিকল্প কোনো পথ নেই বলে নাকি জনসভার অনুমতি দিয়েছে। মির্জা ফখরুল সাহেব, লজ্জা করে না? সাড়ে আট বছরে সাড়ে আট মিনিটতো দাঁড়াতে পারেননি।

ওবায়দুল কাদের বলেন, আগামী জাতীয় নির্বাচন আমাদের জন্য ফাইনাল খেলা। আর গাজীপুর সিটি নির্বাচন হল সেমিফাইনাল খেলা। গাজীপুরের সকল নেতাকর্মীরা ঐক্যবদ্ধভাবে নৌকার প্রার্থীর হয়ে নির্বাচন করে সেমিফাইনালে জয় নিশ্চত করতে হবে।

মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী ও গাজীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি আ ক ম মোজাম্মেল হকের সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন-আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক দীপু মনি, সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল, মহিলা ও শিশু প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, গাজীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজ, মহানগর সভাপতি আজমত উল্লা, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রমুখ।

সোনালীনিউজ/আতা

Wordbridge School
Link copied!