• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সিঙ্গাপুর নেয়া হয়েছে র‌্যাবের গোয়েন্দা প্রধানকে


নিজস্ব প্রতিবেদক মার্চ ২৭, ২০১৭, ১০:১৭ এএম
সিঙ্গাপুর নেয়া হয়েছে র‌্যাবের গোয়েন্দা প্রধানকে

লেফটেন্যান্ট কর্নেল আবুল কালাম আজাদ। ছবি: সংগৃহিত

ঢাকা: সিলেট নগরীর দক্ষিণ সুরমার শিববাড়িতে বোমা বিস্ফোরণের ঘটনায় গুরুতর আহত র‌্যাবের গোয়েন্দা শাখার পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আবুল কালাম আজাদকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর পাঠানো হয়েছে।

রোববার (২৬ মার্চ) রাত ৮টার দিকে তাকে বহনকারী এয়ার অ্যাম্বুলেন্সটি সিঙ্গাপুরের পথে যাত্রা করে। এ সময় সাথে রয়েছেন একজন চিকিৎসক ও আজাদের স্বজনরা। বিষয়টি নিশ্চিত করেছেন এলিট ফোর্সটির আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান।

আবুল কালাম আজাদকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি করা হবে বলে জানান তিনি।

গত শনিবার সন্ধ্যার পর বিস্ফোরণে আহত হন আবুল কালাম আজাদ। পরে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে তার শরীরে কয়েক দফা অস্ত্রোপচার করা হয়। অবস্থার অবনতি হলে মধ্যরাতে হেলিকপ্টারে করে ঢাকায় আনা হয়।

বৃহস্পতিবার গভীর রাতে দক্ষিণ সুরমা শিববাড়িতে একটি জঙ্গি আস্তানার সন্ধান পাওয়ার পর তা ঘিরে ফেলে আইনশৃঙ্খলা বাহিনী। পরদিন ঢাকা থেকে পুলিশের কাউন্টার টেররিজম, সোয়াট ও র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তারা সেখানে যান।

প্রায় ৩০ ঘণ্টা ওই বাড়ি ঘিরে রাখার পর শনিবার সকালে অভিযান শুরু করে সেনাবাহিনীর প্যারা কমান্ডো দল। ওই বাড়িতে আটকে থাকা বিভিন্ন ফ্ল্যাটের বাসিন্দাদের উদ্ধার করেন তারা। 

সন্ধ্যায় সেনাবাহিনীর পক্ষ থেকে এ বিষয়ে সাংবাদিকদের ব্রিফ করার পরপরই ওই এলাকার কাছাকাছি পাঠানপাড়ায় দুই দফা বিস্ফোরণ ঘটে।

সোনালীনিউজ ডটকম/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!