• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সেরা র‌্যাংকিংয়ে মুশফিক-সাব্বির


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ৮, ২০১৭, ০৫:০৩ পিএম
সেরা র‌্যাংকিংয়ে মুশফিক-সাব্বির

ঢাকা: আইসিসি টেস্ট র‌্যাংকিং-এ ব্যাটসম্যানদের তালিকায় ক্যারিয়ার সেরা অবস্থানে পৌঁছেছেন বাংলাদেশের অধিনায়ক মুশফিকুর রহিম ও সাব্বির রহমানের। অস্ট্রেলিয়ার বিপক্ষে চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে বাংলাদেশের হয়ে হাফ-সেঞ্চুরি করেন দু’জনেই। দ্বিতীয় ইনিংসে ছোট ছোট স্কোরও করেছেন তারা। তাই র‌্যাংকিং-এর উন্নতি হয়েছে মুশফিকুর ও সাব্বিরের। বেড়েছে রেটিং পয়েন্টও।

চট্টগ্রাম টেস্টে ৬৮ ও ৩১ রান করেন মুশফিকুর। তাই র‌্যাংকিং-এ একধাপ এগিয়ে ২২তম স্থানে উঠেছেন তিনি। মুশফিকুরের ক্যারিয়ার সেরা রেটিং এখন ৬৫৮ চট্টগ্রাম টেস্টে ৬৬ ও ২৪ রান করেন সাব্বির। র‌্যাকিং-এ ২২ ধাপ উন্নতিতে ৭৩ নম্বরে উঠে এসেছেন সাব্বির। যা তার ক্যারিয়ার সেরা র‌্যাংকিং।

ঢাকা টেস্টে ভালো করলেও, চট্টগ্রামে সিরিজের দ্বিতীয় ম্যাচে ভালো করতে না পারায় র‌্যাংকিং-এ অবনতি হয়েছে তামিম ইকবাল ও সাকিব আল হাসানের। ঢাকা টেস্টের পর র‌্যাংকিংয়ের ১৪ ও ১৭তম স্থানে ছিলেন তামিম ও সাকিব। সিরিজ শেষে তামিম ১৬ ও সাকিব ১৮তম স্থানে নেমে গেলেন।

আইসিসির ব্যাটসম্যানদের তালিকায় সবার উপরে আছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভেন স্মিথ। তার রেটিং ৯৩৬। দ্বিতীয় ও তৃতীয়স্থানে আছেন যথাক্রমে ইংল্যান্ডের অধিনায়ক জো রুট ও নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন।

আইসিসি টেস্ট র‌্যাংকিং-এ বাংলাদেশ ব্যাটসম্যানদের অবস্থান:
র‌্যাংকিং  খেলোয়াড়              রেটিং
১৬       তামিম ইকবাল         ৬৭৯
১৮       সাকিব আল হাসান    ৬৬৮
২২       মুশফিকুর রহিম        ৬৫৮
৩৭       মুমিনুল হক             ৫৭৭
৫৪       মাহমুদুল্লাহ রিয়াদ     ৪৭০
৬১       সৌম্য সরকার          ৪৫৮
৭১        ইমরুল কায়েস        ৪০৪
৭৩        সাব্বির রহমান        ৩৯৯
৭৫        নাসির হোসেন        ৩৯২
৯২        মোসাদ্দেক হোসেন   ৩৪৮

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!