• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বড় সংগ্রহের পথে অস্ট্রেলিয়া


ক্রীড়া প্রতিবেদক জুন ১২, ২০১৯, ০৫:৫৬ পিএম
বড় সংগ্রহের পথে অস্ট্রেলিয়া

ছবি সংগৃহীত

ঢাকা: দ্বাদশ বিশ্বকাপের ১৭তম ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছে পাকিস্তান। আগে ব্যাট করতে নেমে ক্যাঙ্গারুদের দারুণ সূচনা এনে দেন দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চ। ফিফটি তুলে নিয়ে ফিঞ্চ সাজঘরে ফিরলেও সেঞ্চুরির দিকে এগোচ্ছেন ওয়ার্নার। সেই সাথে বড় সংগ্রহের পথে ছুটছে অস্ট্রেলিয়া।  

বুধবার (১২ জুন) টনটনে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন পাক অধিনায়ক সরফরাজ আহমেদ। ব্যাট করতে নেমে পাকিস্তানি পেসারদের বিপক্ষে সতর্কভাবে ব্যাটিং শুরু করেন ফিঞ্চ ও ওয়ার্নার। দুজনেই তুলে নিয়েছেন ফিফটি। ফিঞ্চকে শিকার করে ১৪৬ রানে জুটি ভাঙেন মোহাম্মদ আমির। মোহাম্মদ হাফিজের হাতে ধরা পড়ে বিদায়ের আগে ৮৪ বলে ৬টি চার আর ৪টি ছক্কায় ৮২ রান করেন ফিঞ্চ।

ওয়ানডাউনে নেমে সুবিধা করতে পারেননি স্টিভ স্মিথ। মাত্র ১০ রান করে মোহাম্মদ হাফিজের বলে আসিফ আলীর তালুবন্দি হয়ে ফেরেন নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা সাবেক এই অধিনায়ক। তবে সেঞ্চুরির দিকে এগোচ্ছেন ওয়ার্নার। এই প্রতিবেদন লেখার সময় ২ উইকেটে ২১৮ রান সংগ্রহ করেছে অস্ট্রেলিয়া। ডেভিড ওয়ার্নার ৯০ এবং গ্লেন ম্যাক্সওয়েল ২০ রানে অপরাজিত আছেন।  

গত ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হওয়ার আগে ইংল্যান্ডের বিপক্ষে জয় পেয়েছিল পাকিস্তান। তবুও দলে এক পরিবর্তন এনেছে তারা। স্পিনার শাদাব খানের পরিবর্তে একাদশে ঢুকেছেন পেসার শাহিন আফ্রিদি।

আগের ম্যাচে ভারতের কাছে ম্যাচে হেরে খানিকটা ব্যাকফুটে টিম অস্ট্রেলিয়া। ইনজুরির কারণে আজকের ম্যাচে খেলতে পারছেন না অলরাউন্ডার মার্কোস স্টইনিসও। দলে তাই দুটি পরিবর্তন আনতে বাধ্য হয়েছে অসিরা। স্টইনিসের পরিবর্তে ব্যাটসম্যান শন মার্শ এবং স্পিনার অ্যাডাম জাম্পার পরিবর্তে একাদশে ডাক পেয়েছেন কেন রিচার্ডসন।

পাকিস্তানের বোলিং লাইন আপটা কতটা শক্তিশালী তার ঝলক দেখা গেছে ইংল্যান্ডের বিপক্ষেই। বর্তমানে সেরা ব্যাটিং লাইনের ইংল্যান্ড ওয়াহাব রিয়াজ আর মোহাম্মদ আমিরদের কাছে পরাস্ত হয়েছেন সেই ম্যাচে। তাই অস্ট্রেলিয়ার ব্যাটিং লাইন আপ এই পাকিস্তানকে কীভাবে মোকাবেলা করে সেটাই দেখার অপেক্ষা।

অস্ট্রেলিয়া একাদশ: ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), উসমান খাজা, স্টিভ স্মিথ, শন মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, অ্যালেক্স ক্যারে, নাথান কুল্টার-নাইল, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, কেন রিচার্ডসন।

পাকিস্তান একাদশ: সরফরাজ আহমেদ (অধিনায়ক), ইমাম-উল-হক, ফখর জামান, বাবর জামান, মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, আসিফ আলী, হাসান আলী, শাহিন আফ্রিদি, ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ আমির।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!