• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

মাদক মামলায় ৩ জনের ১০ বছরের সাজা


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি নভেম্বর ৩, ২০১৯, ১০:০৩ পিএম
মাদক মামলায় ৩ জনের ১০ বছরের সাজা

চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জে বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা একটি মাদক মামলার রায়ে তিনজনকে ১০ বছর করে সশ্রম কারাদণ্ডেরআদেশ দিয়েছেন বিচারিক আদালত। সেই সঙ্গে তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে অর্থদন্ড দন্ডিত করেছেন আদালত। অনাদায়ে আরো ৬ মাস করে বিনাশ্রম কারাদন্ডেরও আদেশ দিয়েছেন বিচারক।

রবিবার (৩ নভেম্বর) দুপুর সাড়ে ১২টায় চাঁপাইনবাবগঞ্জের বিশেষ ট্রাইবুনাল-২ এর বিচারক ও অতিরিক্ত জেলা ও দায়রা জজ শওকত আলী দন্ডিতদের উপস্থিতিতে এই দন্ডাদেশ ঘোষণা করেন।

১ হাজার ৫ শত ৮৩ বোতল আমদানী নিষিদ্ধ ভারতীয় মাদক ফেনসিডিল বিক্রির উদ্দেশ্যে নিজ হেফাজতে রেখে ট্রাকে করে পরিবহনের অপরাধে করা একটি মাদক মামালার শুনানী শেষে এই রায় দেন।

দন্ডিত ৩ যুবক হলেন- জেলার শিবগঞ্জ উপজেলার মনাকষা ইউনিয়নের খড়িয়াল গ্রামের মৃত মন্টু মাঝির ছেলে সামসুর রহমান (৪৪), নাটোর জেলার সিংড়া উপজেলার লালর বন্দর মাঝগ্রাম রিফুজিপাড়া এলাকার সাইফুদ্দিনের ছেলে আলম শেখ (৪১) ও নাটোর সদর উপজেলার দিয়ারভিটা পূর্বপাড়া এলাকার তরফ আলীর ছেলে আনোয়ার হোসেন (৩১)।

রাষ্ট্রপক্ষের আইনজীবী আঞ্জুমান আরা মামলার বরাত দিয়ে জানিয়েছেন, ২০১৩ সালের ২৪ এপ্রিল বুধবার রাত সাড়ে ৯টার দিকে চাঁপাইনবাবগঞ্জ শহরের মহানন্দা সেতু টোল ঘর এলাকায় বিজিবি’র একটি দল একটি পেঁয়াজের ট্রাকে তল্লাশী চালায়। এই সময় ট্রাকে থাকা ১ হাজার ৫ শত ৮৩ বোতল ফেনসিডিলসহ ট্রাক থেকে গ্রেফতার হন সামসুর, আলম ও আনোয়ার।

এ ঘটনায় পরদিন ২৫ এপ্রিল বৃহস্পতিবার চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় ওই তিনজনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেন চাঁপাইনবাগঞ্জ ৯ বিজিবি ব্যাটালিয়নের তৎকালীন নায়েব সুবেদার আব্দুর রাশেদ। পরে মামলার তদন্ত কর্মকর্তা ও এলআই বিজিবি জোন রাজশাহীর তৎকালীন উপপরিদর্শক (এসআই) অনিল চন্দ্র দাস ২০১৩ সালের ৬ জুলাই ওই তিনজনকে অভিযুক্ত করে ট্রাইবুনালে চার্যশীট দাখিল করেন।

এদিকে দীর্ঘ শুনানী, ৭ জনের সাক্ষ্য ও প্রমাণের পর ট্রাইবুনানের বিচারক শওকত আলী রবিবার ওই তিনজনকে দোষি সাব্যস্ত করে দন্ডাদেশ ঘোষণা করেন।  এই মামলার আসামী পক্ষে মামলা পরিচালনা করেন আ্যাডভোকেট মোহামবমদ তাহির জামিল।

সোনালীনিউজ/এসজেডি/এএস

Wordbridge School
Link copied!