• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

৫ দফা দাবিতে ঠাকুরগাঁওয়ে চিনিকল শ্রমিকদের বিক্ষোভ


ঠাকুরগাঁও প্রতিনিধি নভেম্বর ২৮, ২০২০, ০৬:৩৪ পিএম
৫ দফা দাবিতে ঠাকুরগাঁওয়ে চিনিকল শ্রমিকদের বিক্ষোভ

ছবি: প্রতিনিধি

ঠাকুরগাঁও : কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে দেশের সবকটি সুগারমিল রক্ষা, ৪ মাসের বকেয়া বেতন পরিশোধসহ ৫ দফা দাবিতে ঠাকুরগাঁওয়ে বিক্ষোভ ও মানববব্ধন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৮ নভেম্বর) দুপুরে ঠাকুরগাঁও রোড এলাকায় সুগারমিল শ্রমিক কর্মচারী ইউনিয়ন ও কেন্দ্রীয় আঁখচাষী সমিতি ঠাকুরগাঁওয়ের যৌথ উদ্যোগে আসন্ন মাড়াই মৌসুমে দেশের সবকটি চিনিকল চালুর তারিখ নির্ধারণ, ৪ মাসের বকেয়া বেতন প্রদান, চাষীদের আঁখের মূল্য পরিশোধ, আসন্ন মাড়াই মৌসুসের আগে সার, বীজ, কীটনাশক-জরুরী উপকরণ সরবরাহসহ ৫ দফা দাবি নিয়ে বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ আঁখচাষী ফেডারেশনের প্রধান উপদেষ্টা রুহুল আমীনের সভাপতিত্বে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, বাংলাদেশ আঁখচাষী ফেডারেশনের সহ-সভাপতি ইউনুস আলী, ঠাকুরগাঁও চিনিকল শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি মো: উজ্জল হোসেন, সাধারণ সম্পাদক মুহাম্মদ এনায়েত আলী উলুব্বী, সহ-সম্পাদক ওবায়দুর রহমান সহ শ্রমিক ইউনিয়নের অন্যান্য নেতারা।

এ সময় বক্তারা চিনি শিল্প বন্ধ করার প্রক্রিয়া বাতিল করে ১৫টি চিনিকল চালু করার তারিখ নির্ধারণ এবং খুব শীঘ্রই বকেয়া বেতন পরিশোধের ব্যবস্থা করার জন্য সংশ্লিষ্টদের ব্যবস্থা গ্রহনের আহ্বান করেন।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!