• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

আশুলিয়ায় পুকুরে বিষ প্রয়োগ করে মাছ নিধনের অভিযোগ


আশুলিয়া প্রতিনিধি জানুয়ারি ২৪, ২০২১, ০৫:৫৫ পিএম
আশুলিয়ায় পুকুরে বিষ প্রয়োগ করে মাছ নিধনের অভিযোগ

আশুলিয়া : আশুলিয়ার কাছৈর এলাকায় এক মৎস চাষীর ইজারাকৃত পুকুরে বিষ প্রয়োগ করে প্রায় দুই লক্ষাধিক টাকার মাছ নিধন করেছে দূর্বৃত্তরা। ঘটনায় ভোক্তভোগী মৎস চাষী আব্দুল খালেক বাদী হয়ে আশুলিয়া থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন।  

রোববার (২৪ জানুয়ারি) সকালে আশুলিয়ার শিমুলিয়ার ইউপির কাছৈর বাগেরতল এলাকায় প্রায় দেড় বিঘা জমির একটি পুকুরে এ মাছ মরে ভেষে উঠার চিত্র দেখা গেছে। এরআগে  রাতের কোন এক সময় দূর্বৃত্তরা পুকুরে বিষ প্রয়োগ করে মাছগুলো মেরে ফেলে।  

অভিযোগ সূত্রে জানা গেছে, ১ বছর আগে মাছ চাষের জন্য শিমুলিয়ার কাছৈর বাগেরতল এলাকায় দেড় বিঘা জমির একটি পুকুর ইজারা নেন আব্দুল খালেক। শনিবার রাতে পুকুরে সেচ দিয়ে বাড়ি চলে আসে আব্দুল খালেক। পরে রোববার সকালে লোক মারফত জানতে পারেন তার পুকুরের মাছ মরে ভেসে উঠেছে। 

ক্ষতিগ্রস্থ মৎস চাষী আব্দুল খালেক জানান, বেশ কিছুদিন আগে স্থানীয় মৃত কয়েদ আলীর ছেলে আকবর, তার দুই ছেলে জসিম ও খোকন, বড় ভাই বিবা ও তার ছেলে রুবেলের সাথে বিরোধ চলে আসছিল। তারা পুকুর থেকে মাছ আনতে দিবে না বলেও হুমকি দিয়েছিল। ধারণা করা হচ্ছে পূর্ব শত্রুতার জের ধরে তারাই পুকুরে বিষ প্রয়োগ করে মাছ মেরে ফেলেছে। 
এতে প্রায় দুই লক্ষধিক টাকার সিলভার কার্প, ঘাস কার্প, সিং মাছ, টেংরা, পুটি, নলাসহ বিভিন্ন প্রজাতির মাছ মরে গেছে। 

এ বিষয়ে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) ইউনুস খান সোনালীনিউকে বলেন, এ বিষয়ে থানায় একটি অভিযোগ হয়েছে। আমি ঘটনাস্থলে পরিদর্শন করেছি। তদন্ত শেষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সোনালীনিউজ/এআই/এসআই
 

Wordbridge School
Link copied!