• ঢাকা
  • মঙ্গলবার, ১৮ জানুয়ারি, ২০২২, ৫ মাঘ ১৪২৮

অল্প বয়সী মেয়ে বিয়ে দিতে গিয়ে জরিমানা গুনলেন বাবা


নোয়াখালী প্রতিনিধি ডিসেম্বর ২, ২০২১, ০৩:৪২ পিএম
অল্প বয়সী মেয়ে বিয়ে দিতে গিয়ে জরিমানা গুনলেন বাবা

ছবি : বাল্যবিবাহের আয়োজন

নোয়াখালী : কোম্পানীগঞ্জের চরহাজারী ইউনিয়নে বাল্যবিবাহের আয়োজন করে ৩ হাজার টাকা জরিমানা গুনেছেন মেয়ের বাবা। বুধবার (১ ডিসেম্বর) বিকেলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এই বাল্যবিয়ে বন্ধ ও  জরিমানা আদায় করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ছামিউল ইসলাম। ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করেন কোম্পানীগঞ্জ থানার পুলিশ।

আদালত সূত্রে জানা যায়, উপজেলার চরহাজারী ইউনিয়নে ১৫ বছর বয়সী কিশোরীর বাল্যবিবাহের আয়োজন চলছিল। বর আসার আগেই খবর পেয়ে অভিযান চালান আদালত। আদালত বাল্যবিবাহের আয়োজন বন্ধ করে দেন।

পরে মেয়ের বাবাকে ৩ হাজার টাকা জরিমানা করেন। পাশাপাশি আদালত মেয়ের বয়স ১৮ না হওয়া পর্যন্ত বিয়ে দেবেন না এবং ১৮ বছর না হওয়া পর্যন্ত বর ওই কিশোরীকে বিবাহ করবেন না মর্মে মুচলেকা নেওয়া হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ছামিউল ইসলাম বলেন, কনের বাবা তার মেয়ের বাল্যবিবাহ দিচ্ছেন বলে স্বীকার করেন। তারপর ২০০৭ সালের বাল্যবিবাহ নিরোধ আইনের ৮ ধারা অনুযায়ী ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

কোম্পানীগঞ্জ ইউএনও জিয়াউল হক মীর বলেন, বাল্যবিবাহ হচ্ছে এই তথ্য পেয়ে অভিযান পরিচালনা করা হয়। কনের বাড়িতে ম্যাজিস্ট্রেট এসেছে শুনে বর আর আসে নাই। সেখানে উপস্থিত সকলকে বাল্যবিবাহের কুফল সম্পর্কে সচেতন করা হয়েছে।

সোনালীনিউজ/এমএস

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System