• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

রহনপুরকে পূর্ণাঙ্গ রেলবন্দরের দাবিতে মানববন্ধন অব্যাহত


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মার্চ ২৯, ২০২২, ০৪:০০ পিএম
রহনপুরকে পূর্ণাঙ্গ রেলবন্দরের দাবিতে মানববন্ধন অব্যাহত

পূর্ণাঙ্গ রেলবন্দরের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর-নাচোল-ভোলাহাট উপজেলার প্রাণকেন্দ্র রহনপুরকে পূর্ণাঙ্গ রেলবন্দরে পরিণত করার দাবিতে চলমান আন্দোলনের অংশ হিসেবে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৯ মার্চ) বেলা ১১টায় রহনপুর রেলওয়ে স্টেশনে রেল লাইনের ওপর এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

আধাঘণ্টাব্যাপী চলা এ মানববন্ধনে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ, মুক্তিযোদ্ধাবৃন্দ, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ছাত্র –ছাত্রীবৃন্দ, বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মী, রাজনৈতিক দলের নেতাকর্মী অংশগ্রহণ করেন।

এদিকে মানববন্ধনে সংহতি প্রকাশ করে উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক সংসদ সদস্য জিয়াউর রহমান, গোমস্তাপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান হুমায়ূন রেজা, নাচোল উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল কাদের, গোমস্তাপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাসানুজ্জামান নূহু ও মাহফুজা খাতুন, সাবেক ইউপি চেয়ারম্যান জিল্লুর রহমান লালু ও আজিজুর রহমান, মহিলা নেত্রী সাবিহা শবনম কেয়া প্রমূখ।

মানববন্ধন কর্মসূচি চলাকালে বক্তব্য রাখেন, রেলবন্দর বাস্তবায়ন পরিষদের আহ্বায়ক নাজমুল হুদা খান রুবেল, যুগ্ন-আহ্বায়ক সেরাজুল ইসলাম টাইগার ও সদস্য-সচিব ইয়াহিয়া খান রুবেল।

বক্তারা বলেন, গত ১১মার্চ রেলবন্দরের দাবিতে অনুষ্ঠিত বিশাল জনসভা শেষে বেধে দেয়া ১৫ দিনের আল্টিমেটামের পরে আজকের মানববন্ধন কর্মসূচি এটাই প্রমাণ করে যে এখানেই রেলবন্দর করতে হবে। অত্র এলাকার মানুষ রেলবন্দরের পূর্ণাঙ্গ অবকাঠামো নির্মাণে বদ্ধ পরিকর। অবিলম্বে রেলবন্দরের ঘোষণা দেয়া না হলে চলমান আন্দোলনকে চূড়ান্ত পর্যায়ে নিয়ে যাওয়া হবে। আর তাই মানববন্ধন থেকে বুধবার (৩০ মার্চ) ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে একই দাবিতে ঢাকাস্থ গোমস্তাপুর-নাচোল-ভোলাহাট বাসীর উদ্দ্যোগে মানববন্ধন সফল করার আহ্বান জানানো হয়।

উল্লেখ্য, রহনপুরকে পূর্ণাঙ্গ রেলবন্দরের ঘোষণার দাবিতে দীর্ঘ দুই মাস ধরে আন্দোলন চালিয়ে আসছে তিন উপজেলার জনগণ। 

সোনালীনিউজ/এসএম/এসআই

Wordbridge School
Link copied!