• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
বেইলি রোডে আগুন

ইতালি যাওয়ার আগেই স্বপরিবারে পাড়ি দিলেন পরপারে


নিজস্ব প্রতিবেদক মার্চ ১, ২০২৪, ০৩:৩৪ পিএম
ইতালি যাওয়ার আগেই স্বপরিবারে পাড়ি দিলেন পরপারে

ঢাকা: রাজধানীর বেইলি রোডে অগ্নিকাণ্ডের ঘটনায় ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার এক ইতালি প্রবাসীর পরিবারের ৫ জন নিহত হয়েছেন। নিহতদের গ্রামের বাড়ি শাহবাজপুর ইউনিয়নের খন্দকার পাড়ার সৈয়দ বাড়ি।

নিহতরা হলেন, উপজেলার শাহবাজপুর গ্রামের আবুল কাসেমের ছেলে ইতালি প্রবাসী সৈয়দ মোবারক হোসেন কাউসার (৫০), তার স্ত্রী স্বপ্না আক্তার (৩৫), মেয়ে কাশফিয়া (১৭) ও নূর (১৩) এবং ছেলে আব্দুল্লাহ (৭)। তারা রাজধানীর মধুবাগ এলাকায় ভাড়া বাসায় বসবাস করতেন।

আরও পড়ুন<<>>আগুনে পুড়ে মুহূর্তেই শেষ পরিবারগুলো

নিহত কাউসারের খালাতো ভাই আলমগীর হোসেন সাংবাদিকদের জানান, কাউসার প্রথমে সিঙ্গাপুর প্রবাসী ছিলেন। প্রায় ২০ বছর আগে তিনি ইতালি পাড়ি দেন। এরমাঝে তার দেশে আসা যাওয়া ছিল। গত দেড় মাস আগে প্রায় দুই বছর পর ইতালি থেকে দেশে ফেরেন কাউসার। স্ত্রী-সন্তানদের ইতালি নিয়ে যাওয়ার জন্য ভিসা ও টিকিটও সংগ্রহ করেছিলেন। আগামী ২০ মার্চ তাদের ইতালি যাওয়ার কথা ছিল। বৃহস্পতিবার রাতে স্ত্রী-সন্তানদের নিয়ে রেস্টুরেন্টে খেতে যান কাউসার। সেখানেই অগ্নিদগ্ধ হয়ে কাউসার, তার স্ত্রী স্বপ্না আক্তার, মেয়ে কাশফিয়া, নূর ও ছেলে আব্দুল্লাহ নিহত হন।

আরও পড়ুন<<>>সেই আনন্দ আয়োজনের রাত এক আগুনে পরিণত হয় বিষাদপুরীতে 

এ ঘটনায় শোকে স্তব্ধ হয়ে গেছে গোটা গ্রাম। আত্মীয়-স্বজন ও প্রতিবেশীদের চোখে-মুখে ফুটে উঠছে অনাকাঙ্ক্ষিত নির্মম ঘটনার প্রভাব। ইতোমধ্যে বাড়ির পাশের একটি কবরস্থানে খোঁড়া হচ্ছে কবর। এলাকায় মাইকে মাইকে জানিয়ে দেওয়া হচ্ছে মৃত্যুর খবর ও জানাজার সময়। মরদেহ বহনের জন্য বাড়িতে তৈরি রয়েছে খাটিয়া।

আরও পড়ুন<<>>‘জীবন এত ছোট কেন, এ ভুবনে?’

নিহতদের স্বজনদের বরাত দিয়ে শাহবাজপুর ইউনিয়নের চেয়ারম্যান খায়রুল হুদা চৌধুরী বাদল সাংবাদিকদের জানান, গতকাল রাতে তারা অগ্নিকাণ্ড হওয়া ভবনটিতে অবস্থিত একটি রেস্টুরেন্টে রাতের খাবার খেতে গিয়েছিলেন। সেখানেই আগুনে পুড়ে তাদের মৃত্যু হয়েছে। দাফনের জন্য নিহতদের মরদেহ বাড়িতে নিয়ে আসা হচ্ছে।

আইএ

Wordbridge School
Link copied!