• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪, ১ শ্রাবণ ১৪৩১

দুদিন পর ফের বিস্ফোরণে কাঁপল টেকনাফ


কক্সবাজার প্রতিনিধি জুন ১৮, ২০২৪, ১১:১৩ পিএম
দুদিন পর ফের বিস্ফোরণে কাঁপল টেকনাফ

কক্সবাজার : দুদিন বন্ধ থাকার পর মঙ্গলবার সকাল থেকে ফের মিয়ানমার থেকে আসা বিস্ফোরণের শব্দ শুনল টেকনাফবাসী।

মঙ্গলবার (১৮ জুন) সকাল ৮টার পর থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত থেমে থেমে বিস্ফোরণের বিকট শব্দ শুনতে পাওয়ার কথা জানান টেকনাফ সীমান্ত এলাকার লোকজন।

তারা জানান, দুদিন আগে অর্থাৎ শনিবার রাত সাড়ে ৮টার দিকে ছয়টি ও রাত সাড়ে ১২টার পর থেমে থেমে বিস্ফোরণের শব্দ শোনা যায়। রবি ও সোমবার আর কোনো শব্দ শোনা যায়নি।

মঙ্গলবার সকাল ৮টা পর থেকে আবারও কিছুক্ষণ পর পর টেকনাফ পৌরসভা, সদর ও সাবরাং এলাকার বাসিন্দারা বিস্ফোরণের শব্দ শুনতে পান।

সাবরাং ইউপির চেয়ারম্যান নুর হোসেন বলেন, ঈদের দিন পুরো এলাকার শান্ত থাকলেও মঙ্গলবার সকাল ৮টার পর থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত থেমে থেমে বিস্ফোরণের শব্দ পাওয়া যায়।

তিনি বলেন, বিস্ফোরণের শব্দে এলাকাবাসী আতঙ্কিত!

টেকনাফ পৌরসভার প্যানেল মেয়র মুজিবুর রহমান বলেন, সকাল ৮টার পর থেকে মিয়ানমারে বিস্ফোরণে এপারের নাইট্যংপাড়া, চৌধুরীপাড়া, জালিয়াপাড়া, কায়ুকখালীয়পাড়া, পল্লানপাড়া, কুলালপাড়া, খানকার ডেইলসহ কয়েকটি গ্রাম কেঁপে ওঠে।

একই কথা জানিয়ে টেকনাফ উপজেলার ইউএনও মো. আদনান চৌধুরী বলেন, টেকনাফ সীমান্তের প্রতিটি গ্রামে বিশেষ নজর রাখাসহ পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে।

টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দিন আহমেদ বলেন, অনুপ্রবেশ ঠেকাতে নাফ নদী ও সীমান্তে বিজিবির টহল বাড়ানো হয়েছে।

এদিকে, সেন্ট মার্টিন ইউপির চেয়ারম্যান মুজিবুর রহমান বলেন, দ্বীপে বসবাসকারীদের মধ্যে এখনো আতঙ্ক কাটেনি। টেকনাফ-সেন্ট মার্টিন নৌপথে মানুষ যাতায়াত করতে পারছেন না। নৌপথটি বন্ধ থাকায় দ্বীপের সাড়ে ১০ হাজার মানুষ চিন্তিত। কারণ, বর্তমানে ঝুঁকি নিয়ে সাগরপথে চলাচল করতে হচ্ছে। তবে নতুন করে দ্বীপে শব্দ শোনা যায়নি।

এমটিআই

Wordbridge School
Link copied!