• ঢাকা
  • সোমবার, ১৭ জুন, ২০২৪, ২ আষাঢ় ১৪৩১

স্ত্রীকে হত্যা করে লাশ পোড়ানো সেই স্বামীর মৃত্যুদণ্ড


আদালত প্রতিবেদক সেপ্টেম্বর ৫, ২০২১, ০৪:৫৫ পিএম
স্ত্রীকে হত্যা করে লাশ পোড়ানো সেই স্বামীর মৃত্যুদণ্ড

ঢাকা : পাবনার সাঁথিয়ায় দুই সন্তানের জননী তাজরিন খাতুনকে (২৮) শ্বাসরোধে হত্যা ও আগুন দিয়ে পুড়িয়ে লাশ বিকৃত করার দায়ে স্বামী আলমগীর হোসেনকে (৪০) মৃত্যুদণ্ড ও ১ লাখ টাকা জরিমানা করেছেন আদালত।

রোববার (৫ সেপ্টেম্বর) দুপুরে নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালের বিচারক জেলা ও দায়রা জজ মোহাম্মদ ওয়ালিউল ইসলাম এই রায় দেন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত আলমগীর সাঁথিয়া উপজেলার বাউসগাড়ি গ্রামের হোসেন আলীর ছেলে।

আদালত সূত্রে জানা যায়, ২০১৬ সালের ১৭ সেপ্টেম্বর যৌতুকের দাবিকৃত টাকা না পাওয়ায় রাতে আলমগীর তার স্ত্রী তাজরিনকে শ্বাসরোধ করে হত্যার পর কেরোসিন ঢেলে আগুন দিয়ে তার চেহারা বিকৃতি করে দেয়। পরে তাজরিনের সন্তানদের কাছে খবর পেয়ে ভাই সবুজ হোসেন সাঁথিয়া থানায় খবর দেন এবং লাশ উদ্ধার করে ময়নাতদন্তের ব্যবস্থা করেন।

১৮ সেপ্টেম্বর নিহতের ভাই সবুজ হোসেন বাদী হয়ে সাঁথিয়া থানায় ৮ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে আসামি আরমগীরকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। আদালত দীর্ঘ শুনানি ও সাক্ষ্য প্রমাণ শেষে আজ দুপুরে স্বামী আলমগীরকে মৃত্যুদণ্ড এবং ১ লাখ টাকা জরিমানা করেন। এ সময় অন্য আসামিদের বেকসুর খালাস দেয়া হয়।

রায়ের সময় সরকারপক্ষের আইনজীবী শিশু ও নারী নির্যাতন ট্রাইব্যুনালে পিপি অ্যাডভোকেট আব্দুর রকিব এবং আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আবুল কালাম আজাদ বাচ্চু উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!