• ঢাকা
  • শুক্রবার, ০৬ আগস্ট, ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮
abc constructions

ভরিতে দেড় হাজার টাকা কমে সোনার নতুন দর নির্ধারণ


নিজস্ব প্রতিবেদক জুন ২০, ২০২১, ০৮:৫৯ এএম
ভরিতে দেড় হাজার টাকা কমে সোনার নতুন দর নির্ধারণ

ঢাকা: দেশের বাজারে সোনার দাম ভরিতে এক হাজার ৫১৬ টাকা টাকা কমছে। তাতে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেট সোনার দাম কমে দাঁড়াবে প্রতি ভরি ৭১ হাজার ৯৬৭ টাকা। নতুন দর রবিবার (২০ জুন) থেকে কার্যকর হবে।

বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) শনিবার (১৯ জুন) রাত সোয়া নয়টায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে সোনার দাম কমানোর সিদ্ধান্ত জানিয়েছে। সর্বশেষ গত ২৩ মে সোনার দাম ভরিতে বেড়েছিল ২ হাজার ৪১ টাকা।

সোনার দাম কমানোর বিষয়ে জুয়েলার্স সমিতি বলেছে, করোনাকালের বৈশ্বিক অর্থনীতির জটিল সমীকরণের মধ্যেও বিশ্ববাজারে সোনার দাম কমেছে। তাই দেশের বাজারের অচলাবস্থা কাটাতে ও ভোক্তা সাধারণের কথা চিন্তা করে সোনার দাম কমানো হয়েছে।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী, রবিবার থেকে ২১ ক্যারেট সোনার দাম পড়বে প্রতি ভরি ৬৮ হাজার ৮১৮ টাকা, ১৮ ক্যারেট ৬০ হাজার ৭০ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার অলংকারের ভরি বিক্রি হবে ৪৯ হাজার ৭৪৭ টাকায়।

শনিবার পর্যন্ত প্রতি ভরি ২২ ক্যারেট সোনা বিক্রি হয়েছে ৭৩ হাজার ৪৮৩ টাকা, ২১ ক্যারেট ৭০ হাজার ৩৩৪ টাকা, ১৮ ক্যারেট ৬১ হাজার ৫৮৬ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার অলংকার বিক্রি হয়েছে ৫১ হাজার ২৬৩ টাকায়।

সোনার দাম কমলেও রুপার দাম অপরিবর্তিত রেখেছে জুয়েলার্স সমিতি। ২২ ক্যারেট রুপার ভরি আগের মতোই এক হাজার ৫১৬ টাকায় বিক্রি হবে। ২১ ও ১৮ ক্যারেট রুপার ভরি যথাক্রমে এক হাজার ৪৩৫ ও এক হাজার ২২৫ টাকা। সনাতন পদ্ধতির রুপার ভরি ৯৩৩ টাকায় বিক্রি হবে।

সোনালীনিউজ/এইচএন

Haque Milk Chocolate Digestive Biscuit
Dutch Bangla Bank Agent Banking
Wordbridge School