• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১, ৪ কার্তিক ১৪২৮

বাংলাদেশে বিনিয়োগবান্ধব সরকার রয়েছে, এখনই বিনিয়োগের উত্তম সময়


নিজস্ব প্রতিনিধি সেপ্টেম্বর ২১, ২০২১, ১০:৫৪ এএম
বাংলাদেশে বিনিয়োগবান্ধব সরকার রয়েছে, এখনই বিনিয়োগের উত্তম সময়

অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল- ইসলাম

ঢাকা : বাংলাদেশে বিনিয়োগের পরিবেশ অনুকূলে ও ব্যবসাবান্ধব সরকার রয়েছে বলে জানিয়েছেন পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল- ইসলাম। 

এজন্য সুইজারল্যান্ডবাসীকে বাংলাদেশে বিনিয়োগের আহবান জানিয়ে তিনি বলেন, এখনই বাংলাদেশে বিনিয়োগের উত্তম সময়। এতে উভয় পক্ষ লাভবান হবেন।

সুইজারল্যান্ডে দুইদিনের রোড শো অনুষ্ঠানের প্রথম দিন ২০ সেপ্টেম্বর জুরিখের প্রোগ্রামে অংশ নিয়ে তিনি একথা বলেন। 

অনুষ্ঠানে বিএসইসির কমিশনার অধ্যাপক ড. শেখ সামসুদ্দিন আহমেদ বিদেশীদের বাংলাদেশে বিনিয়োগের প্রক্রিয়া ও সুযোগ-সুবিধা তুলে ধরেন।

তিনি বলেন, গত কয়েক মাসে বাংলাদেশের শেয়ারবাজারের অনেক উন্নতি হয়েছে। যা এশিয়ার শেয়ারবাজারের মধ্যে সর্বোচ্চ রিটার্ন বা মুনাফা দিয়েছে। আমরা এই বাজারকে এগিয়ে নিতে সুশাসনকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছি। এছাড়া নিয়মিত প্রয়োজনীয় বিষয়ে রিফরমস করছি। যাতে করে ফলাফলও পাচ্ছি। 

এই পরিস্থিতিতে সুইজারল্যান্ডবাসীকে বাংলাদেশের শেয়ারবাজারে বিনিয়োগ করতে এবং সর্বোচ্চ রিটার্ন পাওয়ার সুযোগ নিতে আহবান জানান বিএসইসি চেয়ারম্যান।

অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল- ইসলাম বলেন, বাংলাদেশের অর্থনীতি দ্রুত এগিয়ে যাচ্ছে, বৈশ্বিক অস্থিরতা শোষণ ক্ষমতা রয়েছে, বৈদেশিক মুদ্রা বিনিময় হার স্ট্যাবল, সুদ হার অনুকূলে, বিনিয়োগের জন্য বাংলাদেশ সরকারের পূর্বানুমতি দরকার পড়ে না, নিটা অ্যাকাউন্টের মাধ্যমে সহজেই বিনিয়োগ করা যায়, মুনাফাসহ রিটার্ন ফেরতের ক্ষেত্রেও অনুমতি নিতে হয় না। সুতরাং খুব সহজেই বিদেশীরা বাংলাদেশে বিনিয়োগ করতে পারে।

অনুষ্ঠানে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) চেয়ারম্যান আসিফ ইব্রাহিমের সঞ্চলনায় একটি প্যানেল ডিসকাশন ও প্রশ্নোত্তর পর্ব করা হয়। এতে অতিথিদের প্রশ্নের জবাব ও ডিসকাশন করার জন্য মঞ্চে বিএসইসি, সিডিবিএল, সুইজারল্যান্ড-বাংলাদেশ চেম্বার অব কমার্সসহ অন্যান্য প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সুইজারল্যান্ডে দ্বিতীয় ও শেষ দিনের রোড শো আগামি ২২ সেপ্টেম্বর জেনেভায় অনুষ্ঠিত হবে।

সোনালীনিউজ/এমএইচ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System