• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

ডিএসই হবে অত্যন্ত টেকনোলজি নির্ভর: হাসান বাবু


নিজস্ব প্রতিবেদক জুন ৬, ২০২৩, ০১:২২ পিএম
ডিএসই হবে অত্যন্ত টেকনোলজি নির্ভর: হাসান বাবু

ঢাকা:  ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) হবে অত্যন্ত টেকনোলজি নির্ভর। ডিএসই হওয়া দরকার সম্পূর্ণ পেপারলেস। আমি অল্প কিছুদিন হলো দায়িত্ব পেয়েছি তাই সব কাজ শুরু করতে পারিনি। 

তবে খুব শীঘ্রই আমরা কাজ শুরু করবো। এবং ডিএসইকে আমরা আইটি খাতে সমৃদ্ধ করবো। এটাকা অনেক বেশি গুরুত্ব দিবো বলে মন্তব্য করেন ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) চেয়ারম্যান ড. হাফিজ মুহাম্মদ হাসান বাবু।

মঙ্গলবার (০৬ জুন) রাজধানীর একটি হোটেলে ডিএসইর বাজেট পরবর্তী সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

হাসান বাবু বলেন, বর্তমানে মানুষ পুঁজিবাজার বিমুখ হয়ে যাচ্ছে। তবে অনেকে পরিবেশের অপেক্ষায় আছে আবার এই বাজারে ফিরে আসতে। বিশ্বে পুঁজিবাজারকে অর্থনীতির গতি বাড়ানোর উপর কাজে লাগাচ্ছে। কিন্তু বাংলাদেশের শেয়ারবাজার ব্যাংক নির্ভরতায় পড়ে আছে। 

তিনি বলেন, পুঁজিবাজার সাধারণ মানুষের বাজার। এটা গণ মানুষের বাজার। যেখানে তাদের রুজির জায়গা। এই বাজারে সরকারের সুদৃষ্টি অত্যান্ত প্রয়োজন বলে মনে করছি। এর মাধ্যমে এই বাজেট জনগণের বাজেট হয়ে উঠবে।

ডিএসইর চেয়ারম্যান বলেন, পুঁজিবাজারের বর্তমানের যে অবস্থা সেটা বেশি দিন থাকবে না। এই সমস্যা পার হয়ে যাবে। এই পুঁজিবাজার হবে সরকারের অর্থ সংগ্রহের অন্যতম মাধ্যম। তাই আমাদের সবাইকে এক হয় কাজ করতে হবে। তবেই এই বাজারের সফলতা সম্ভব।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!