• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

শেরে-বাংলা গোল্ড মেডেল পেলেন রাবি অধ্যাপক হীরা সোবাহান


রাবি প্রতিনিধি নভেম্বর ২২, ২০২০, ০৯:১৫ পিএম
শেরে-বাংলা গোল্ড মেডেল পেলেন রাবি অধ্যাপক হীরা সোবাহান

ছবি: প্রতিনিধি

রাবি : ছাপ ও চিত্রকলায় বিশেষ অবদানের জন্য ‘শেরে-বাংলা গোল্ড মেডেল ২০২০’ সম্মাননা পেয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অধ্যাপক ড. হীরা আব্দুস সোবাহান। গত (১৩ নভেম্বর)শুক্রবার রাজধানীর পুরানা পল্টনে অবস্থিত কিশলয় কচি-কাঁচার মেলা মিলনায়তনে শেরে বাংলা এ কে ফজলুল হকের ১৪৭তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে চিত্রকলায় বিশেষ অবদান রাখায় তাকে এই সম্মাননা প্রদান করা হয়।

উক্ত অনুষ্ঠানের বিশেষ অতিথি ও শেরে-বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. কামার উদ্দিন আহমেদ ছাপচিত্রশিল্পী ড. হীরা সোবাহানের হাতে এ পুরষ্কার তুলে দেন। 

ড. হীরা সোবহান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের অধ্যাপক। তিনি বৃহত্তর ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলার নন্দীবাড়ী গ্রামে জন্ম গ্রহণ করেন। 

এ বিষয়ে জানতে চাইলে ড. হীরা সোবাহান বলেন, মহান নেতা শেরে-বাংলা এ কে ফজলুল হকের মতো একজন সাহসী নেতার জন্মের ফলে দেশে হাজারো নেতার জন্ম হয়। যার ফলে তাদের হাত ধরে এদেশ স্বাধীন হয়। তার জন্মবার্ষিকীতে পুরষ্কার প্রাপ্তিটা আনন্দের। আর পুরষ্কার মানুষকে সামনের দিকে নিয়ে যায়। আমিও মনে করি এ পুরষ্কার আমাকে সামনের দিকে নিয়ে যাবে। আমার কর্মক্ষেত্রে এর প্রভাব পড়বে। পাশাপাশি আমার বিভাগের শিক্ষার্থীদেরকেও চিত্রকলার বিষয়ে উদ্বুদ্ধ করতে সহায়তা করবে।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!