• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

প্রাথমিকের যেসকল শিক্ষকদের কর্মস্থলে যেতে নির্দেশ


নিজস্ব প্রতিনিধি ডিসেম্বর ৩, ২০২০, ০৮:০০ পিএম
প্রাথমিকের যেসকল শিক্ষকদের কর্মস্থলে যেতে নির্দেশ

ফাইল ছবি

ঢাকা : দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অধীনে সংযুক্ত বিভিন্ন দফতর ও সংস্থায় কর্মরত শিক্ষকদের আগের কর্মস্থলে স্থানান্তর করা হবে। সফটওয়্যারের মাধ্যমে তালিকা তৈরির পর তাদের বিদ্যালয়ে ফেরত পাঠাতে সংযুক্তি বাতিলের নির্দেশনা জারি করা হবে। প্রাথমিক শিক্ষা অধিদফতর (ডিপিই) সূত্রে এ তথ্য জানা গেছে।

আরো পড়ুন : মূর্তি-ভাস্কর্য নিয়ে শীর্ষ আলেমদের ফতোয়া জারি

ডিপিই’র কর্মকর্তারা জানান, বিভিন্ন সময়ে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা ঢাকা মহানগরসহ বিভিন্ন জেলায় অধিদফতরের আওতাধীন প্রতিষ্ঠানে সংযুক্তি বদলি হয়েছেন। তার মধ্যে সয়ং ডিপিইতে, জাতীয় প্রাথমিক শিক্ষা একাডেমি (নেপ), উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুারো, উপপরিচালকের কার্যালয়, জেলা ও উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয়সহ বিভিন্ন প্রতিষ্ঠানে প্রায় ২৫০ জন সংযুক্তি নিয়ে কর্মরত রয়েছেন। অনেকে বিভিন্ন মহলের তদবির ও উচ্চমহলে অর্থ দিয়ে প্রেষণে বদলি হয়েছেন।

বিষয়টি নিয়ে জানতে চাইলে ডিপিই’র মহাপরিচালক এ এম মুনসুর আলম বলেন, শিক্ষকদের বিদ্যালয়ের বেইরে কোনো সংস্থা বা দফতরে রাখা হবে না। তাদের কাজ শিক্ষার্থীদের পাঠদান দেয়া। সেটি না করে নানা মাধ্যমে অধিদফতরের দফতর ও সংস্থাসহ বিভিন্ন প্রতিষ্ঠানে বদলি হয়েছে। আমরা সেসব বদলি বাতিল করার চিন্তা-ভাবনা করছি।’

তিনি আরও বলেন, আমরা একটি সফটওয়্যার তৈরি করছি। সেখানে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের চাকরি সংক্রান্ত যাবতীয় তথ্য থাকবে। শিক্ষকরা কে কোথায় বদলি হয়েছেন তা থেকে সহজেই শনাক্ত করা হবে। সেসব বদলি বাতিল করে তাদের আগের কর্মস্থলে পাঠানো হবে।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!