• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

রাবির হল খুলছে রোববার


রাবি প্রতিনিধি অক্টোবর ১৬, ২০২১, ০৬:০৯ পিএম
রাবির হল খুলছে রোববার

ফাইল ছবি

রাবি : করোনা ভাইরাস সংক্রমণের কারণে দীর্ঘদিন বন্ধের পর রোববার (১৭ অক্টোবর) সকাল ১০ টার পর থেকে খুলতে যাচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আবাসিক হলসমূহ। বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম চালু হবে আগামী ২১ অক্টোবর। সে লক্ষ্যে হলগুলোতে নেয়া হচ্ছে সব ধরণের প্রস্তুতি। চলছে প্রয়োজনীয় সংস্কার, দেয়ালে রং করা, ধোয়া মোছা ও পরিস্কার পরিচ্ছন্নের কাজ।

সরেজমিনে বিশ্ববিদ্যালয়ের কয়েকটি হল ঘুরে দেখা যায়, প্রত্যেকটি আবাসিক হলেই চলছে সংস্কার ও মেরামতের কাজ। টাইলস লাগানো, দেয়াল রং করা, পাঠকক্ষ, ডাইনিং, ক্যান্টিন, শৌচাগার মেরামতসহ সব স্থানে পরিস্কার পরিচ্ছন্ন করা হচ্ছে। আবাসিক শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধির কথা মাথায় রেখে হাত ধোঁয়ার জন্য প্রতিটি হলের ফটকে বসানো হয়েছে বেসিন।

এবিষয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষ অধ্যাপক রওশন জাহিদ বলেন, আমাদের হলে আইসোলেশন রুমের ব্যবস্থা করা হয়েছে যাতে কোন শিক্ষার্থী অসুস্থ হলে আমরা তাকে প্রাথমিকভাবে সেখানে রাখতে পারি। বাথরুমগুলোতে নতুন করে টাইলস লাগানো হয়েছে, ফ্লোর পরিস্কার পরিচ্ছন্ন করা হচ্ছে। হলগেটে বেসিন লাগানো হয়েছে, নতুন করে দেয়ালে রং করা হচ্ছে । শিক্ষার্থীদের হলে উঠাতে আমাদের প্রয়োজনীয় প্রস্তুতি প্রায় সম্পন্ন করেছি।

এদিকে ক্লাস ও আবাসিক হলে ফিরতে  সকল শিক্ষার্থীর জন্য কমপক্ষে এক ডোজ ভ্যাক্সিন গ্রহণ এবং স্বাস্থ্যবিধি মেনে চলা বাধ্যতামূলক। 

বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলের প্রাধ্যক্ষ অধ্যাপক মোবাররা সিদ্দিকা বলেন, শিক্ষার্থীদের বরণ করে নিতে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। হলের প্রয়োজনীয় সংস্কার কাজ সম্পন্ন করা হয়েছে। কিছু কাজ এখনো চলমান রয়েছে। হলে আইসোলেশনের ব্যবস্থা করা হয়েছে। যেনো কোন শিক্ষার্থী হঠাৎ অসুস্থ হলে তাকে আইসোলেশনে রেখে চিকিৎসা দেওয়া যায়। তাছাড়া শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষার প্রতি সর্বোচ্চ নজর রাখা হবে।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!