• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

২৮ থেকে ৩১ ডিসেম্বরের মধ্যে এসএসসির ফল


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ২৭, ২০২১, ০১:০৮ পিএম
২৮ থেকে ৩১ ডিসেম্বরের মধ্যে এসএসসির ফল

ঢাকা : আগামী ২৮ থেকে ৩১ ডিসেম্বরের মধ্যে যে কোনো দিন মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে।

এর আগে ২৬ থেকে ২৮ ডিসেম্বরের মধ্যে এসএসসি ও সমমানের ফল প্রকাশের প্রস্তাব দেয় আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি। তবে সে প্রস্তাব নাকচ করে নতুন তারিখ নির্ধারণ করল মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড।

জানা গেছে, এর মধ্যে ৩০ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী শিক্ষাবর্ষের বিনা মূল্যের পাঠ্যবই বিতরণ কার্যক্রম উদ্বোধন করবেন। একইদিন এসএসসি ও সমমানের ফলাফল প্রকাশ করা হতে পারে। এ নিয়ে আলোচনা চলছে। তবে এখনো তারিখ চূড়ান্ত হয়নি। খুব শিগগির ফলাফল প্রকাশের তারিখ চূড়ান্ত হবে।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান নেহাল আহমেদ বলেন, এ মাসের মধ্যেই ফলাফল প্রকাশ করা হবে। সাধারণত, প্রতিবারই প্রধানমন্ত্রী আনুষ্ঠানিকভাবে ফলাফল প্রকাশের কার্যক্রম উদ্বোধন করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বর্তমানে মালদ্বীপ সফর করছেন। ২৮ ডিসেম্বর তার দেশে ফেরার কথা।

ঢাকা শিক্ষা বোর্ড সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রীর আগের সফরের সময় হিসাব করে তারা ২৬, ২৭ ও ২৮ ডিসেম্বর কিংবা প্রধানমন্ত্রীর সুবিধামতো সময় ফলাফল প্রকাশের জন্য প্রস্তাব পাঠিয়েছিলেন। কিন্তু পরে প্রধানমন্ত্রীর মালদ্বীপ সফরের সময় বাড়ানো হয়। এ জন্য ওই সময়ে ফলাফল প্রকাশ করা যাচ্ছে। এখন ২৮ থেকে ৩১ ডিসেম্বরের মধ্যে ফলাফল প্রকাশ করা হবে।

এর মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেদিন সম্মতি দেবেন, সেদিন ফলাফল প্রকাশ করা হবে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!