• ঢাকা
  • বুধবার, ২৭ অক্টোবর, ২০২১, ১২ কার্তিক ১৪২৮

কণ্ঠস্বর হারালেন কিংবদন্তি সংগীতশিল্পী বাপ্পি লাহিড়ী


বিনোদন ডেস্ক সেপ্টেম্বর ১৮, ২০২১, ০৩:৩১ পিএম
কণ্ঠস্বর হারালেন কিংবদন্তি সংগীতশিল্পী বাপ্পি লাহিড়ী

ফাইল ছবি

ঢাকা : আশির দশকে বলিউড গানে ভিন্ন মাত্রা যোগ করেছিলেন ভারতের কিংবদন্তি সংগীতশিল্পী বাপ্পি লাহিড়ী। বাংলা, হিন্দি, উর্দু, তামিল, তেলেগু, পাঞ্জাবী, আসামি, বিহারী, ইংরেজিসহ নানা ভাষায় হাজার হাজার গান করেছেন এই সুপারস্টার। বর্তমানে তার শারীরিক অবস্থা ভালো নেই।

শোনা যাচ্ছে, কণ্ঠস্বর হারিয়েছেন বাপ্পি লাহিড়ী। আপাতত তার কথা বলা বন্ধ। আর কোনোদিন তিনি গাইতে পারবেন কি না সে নিয়েও দেখা দিয়েছে সংশয়!

আরও পড়ুন : পাঁচদিন পর ফিরে এসে দেখেন স্ত্রী, ছেলে-মেয়ে ও নাতনি মারা গেছে

গত এপ্রিলে করোনা আক্রান্ত হওয়ার পর থেকেই বাপ্পি লাহিড়ীর শারীরিক অবস্থার অবনতি ঘটতে থাকে। গত ৫ মাস ধরে একেবারেই কথা বলছেন না তিনি। 

আরও পড়ুন : মাঠ প্রশাসনে ৪ হাজার ২০৭ পদে নিয়োগ শিগগিরই

এদিকে বাবার করোনার খবর পেয়েই আমেরিকা থেকে ছুটে এসেছেন বাপ্পি লাহিড়ীর ছেলে বাপ্পা লাহিড়ী। এখনো মুম্বাইয়ে অবস্থান করছেন তিনি। বাবার কণ্ঠস্বর হারানোর গুঞ্জন উড়িয়ে দিয়েছেন বাপ্পা।

সম্প্রতি বাবার শারীরিক অবস্থা প্রসঙ্গে সংবাদমাধ্যমকে তিনি জানান, ‘বাবা খুবই দুর্বল। ধীরে ধীরে শরীর ঠিক হচ্ছে। তবে ফুসফুসে সংক্রমণ হওয়ায় একেবারে সুস্থ হতে দেরি হচ্ছে। তবে যেটা রটেছে, সেটা মোটেই ঠিক নয়। বাবা কথা বলছেন না কারণ এই কথা না বলাটা চিকিৎসার অংশ। চিকিৎসকই বাবাকে বলেছেন কণ্ঠের বিশ্রাম দিতে। আশা করা যায় দুর্গা পূজার আগেই বাবা ঠিক হয়ে যাবেন। এমনকী, পূজার সময় ঋতুপর্ণা সেনগুপ্তর সঙ্গে একটি গানের রেকর্ডিও রয়েছে বাবার।’

উল্লেখ্য, ‘জিমি জিমি’, ‘ডিসকো ড্যান্সার’সহ অসংখ্য জনপ্রিয় গানের শিল্পী বাপ্পি লাহিড়ী। এক বছরে ৩৩ সিনেমায় ১৮০টি গান করে গিনেস বুকে নাম লিখিয়েছেন তিনি। দীর্ঘ সংগীত ক্যারিয়ারে পেয়েছেন অসংখ্য সম্মাননা ও পুরস্কার।
 
সোনালীনিউজ/এমএএইচ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System