• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

শিল্পীদের নির্বাচনে ১৭ সংগঠনের প্রবেশ নিষিদ্ধ


বিনোদন প্রতিবেদক জানুয়ারি ২৮, ২০২২, ১১:২১ এএম
শিল্পীদের নির্বাচনে ১৭ সংগঠনের প্রবেশ নিষিদ্ধ

ঢাকা : বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২০২৪ নির্বাচন শুক্রবার (২৮ জানুয়ারি)। এতে চলচ্চিত্রসংশ্লিষ্ট অন্যদের প্রবেশ নিষিদ্ধ করেছে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি)।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) এই নিষেধাজ্ঞা জারি করেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন। নির্বাচনটি এফডিসির ভেতরেই হবে। এতে করে প্রথমবারের মতো একটি সংগঠনের নির্বাচনে অন্যদের প্রবেশাধিকার বন্ধ করা হলো।

করোনার প্রকোপ বাড়ায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে জানিয়ে নুজহাত ইয়াসমিন বলেন, ‌‘শিল্পী সমিতির নির্বাচন উপলক্ষে শুধু কালকের (২৮ জানুয়ারি) জন্য ভোটারদের বাইরে অন্য সংগঠনের কেউ প্রবেশ করতে পারবে না। ১৭টি সংগঠনের সদস্যদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।’

বিষয়টি নিশ্চিত করেছেন শিল্পী সমিতির এবারের নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার পীরজাদা শহীদুল হারুনও।

তিনি বলেন, ‘এবারের করোনা প্রভাব বেড়ে গেছে। আমরা সর্বোচ্চ চেষ্টা করছি, বিধি মেনে নির্বাচন করার। এফডিসি থেকে আমি এমন নির্দেশনাই পেয়েছি।’

এমন সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ করে চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব শাহীন সুমন জানান, তিনিসহ নেতা-কর্মীরা নির্বাচনের দিন ভেতরে ঢোকার চেষ্টা করবেন। বাধা দেওয়া হলে তারা গেটে অবস্থান কর্মসূচি পালন করবেন।

২৮ জানুয়ারি বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ নির্বাচন। এতে প্রতিদ্বন্দ্বিতা করছে মিশা সওদাগর-জায়েদ খান ও ইলিয়াস কাঞ্চন-নিপুণ প্যানেল।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!