• ঢাকা
  • মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১

রেশন দুনীর্তি মামলায় ঋতুপর্ণাকে ইডির তলব


নিজস্ব প্রতিবেদক মে ৩০, ২০২৪, ০১:২১ পিএম
রেশন দুনীর্তি মামলায় ঋতুপর্ণাকে ইডির তলব

ঢাকা : এবার রেশন দুর্নীতির মামলায় নাম জড়াল টলিউড অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তর। অভিনেত্রীকে ডেকে পাঠিয়েছে তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। আগামী ৫ জুন তাঁকে ইডির দপ্তরে ডেকে পাঠানো হয়েছে বলে জানিয়েছে সংস্থাটি।

আনন্দবাজার বলছে, ব্যাংক লেনদেনের তথ্যর উপর ভর করেই জিজ্ঞাসাবাদের জন্য অভিনেত্রীকে ইডি তলব করেছে। ইডির এক সূত্রের বরাতে সংবাদমাধ্যমটি বলছে, রেশন দুর্নীতিতে গ্রেপ্তার এক অভিযুক্তের সঙ্গে ঋতুপর্ণার প্রায় এক কোটি টাকা নগদ লেনদেনের হদিস মিলেছে তদন্তে। তার কারণ এবং সেই অর্থের ‘গন্তব্য’ জানতেই তাঁকে ডেকে পাঠানো হয়েছে।

এর আগে ২০১৯ সালের জুলাইয়ে ঋতুপর্ণা এবং অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে রোজভ্যালিকাণ্ডে ইডি জিজ্ঞাসাবাদ করেছিল। এক সময়ে বেশ কিছু বাংলা ছবি প্রযোজনা করেছিল রোজভ্যালি সংস্থা। সেই সূত্রেই ঋতুপর্ণার সঙ্গে সংস্থার কর্ণধার গৌতম কুণ্ডুর যোগাযোগ হয়েছিল বলে ইডির তরফে সে সময় জানানো হয়েছিল।

পরবর্তী সময়ে টলিউড অভিনেত্রীর সংস্থার সঙ্গে একটি চুক্তি হয়েছিল রোজভ্যালি গোষ্ঠীর। গৌতমের সংস্থার প্রযোজনায় কয়েকটি ছবিতে অভিনয়ও করেছিলেন ঋতুপর্ণা। সে সংক্রান্ত আর্থিক লেনদেন নিয়ে পাঁচ বছর আগেই সল্টলেকের সিজিও কমপ্লেক্সে তলব করে তাঁর থেকে তথ্য সংগ্রহ করেছিল ইডি।

রেশন দুর্নীতি মামলায় ইতিমধ্যে ইডির হাতে রাজ্যের সাবেক খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক, বনগাঁ পৌরসভার সাবেক চেয়ারম্যান শঙ্কর আঢ্য, রেশন ব্যবসায়ী বাকিবুর রহমানকে ইতিমধ্যেই গ্রেপ্তার করেছে ইডি। এবার সেই একই মামলায় নাম জড়াল অভিনেত্রীর।

তবে ইডির নোটিসের বিষয়ে এখনও পর্যন্ত ঋতুপর্ণার কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। বর্তমানে ব্যক্তিগত কাজে আমেরিকায় রয়েছেন তিনি।

এমটিআই

Wordbridge School
Link copied!