• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
আক্রান্ত ১১ কোটি ২৬ লাখ ছাড়াল

বিশ্বে করোনায় মৃত্যু ২৫ লাখ ছুঁইছুঁই


আর্ন্তজাতিক ডেস্ক ফেব্রুয়ারি ২৪, ২০২১, ১১:২৯ এএম
বিশ্বে করোনায় মৃত্যু ২৫ লাখ ছুঁইছুঁই

ফাইল ফটো

ঢাকা: করোনাভাইরাসের পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বুধবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১১ কোটি ২৬ লাখ ৩৬ হাজার ৭৪১ জন এবং মৃত্যু হয়েছে ২৪ লাখ ৯৫ হাজার ২৯০ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮ কোটি ৮২ লাখ ২৩ হাজার ৯১২ জন।

এর আগে সোমবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছিলো ১১ কোটি ২২ লাখ ৫৮ হাজার ৯১৭ জন এবং মৃত্যু হয়েছিলো ২৪ লাখ ৮৫ হাজার ২৯৫ জনের। এছাড়া ওই সময় পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছিলো ৮ কোটি ৭৭ লাখ ৮৪ হাজার ৬৮৩ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন দুই কোটি ৮৮ লাখ ৯৭ হাজার ২২৪ জন। মৃত্যু হয়েছে ৫ লাখ ১৪ হাজার ৯৬৬ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন এক কোটি ১০ লাখ ২৯ হাজার ৩২৬ জন এবং মারা গেছেন এক লাখ ৫৬ হাজার ৫৯৮ জন।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় এক কোটি ২ লাখ ৬০ হাজার ৬২১১ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ২ লাখ ৪৮ হাজার ৬৪৬ জনের।

আক্রান্তের দিক থেকে রাশিয়া চতুর্থ স্থানে রয়েছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৪১ লাখ ৮৯ হাজার ১৫৩ জন। ভাইরাসটিতে মারা গেছে ৮৪ হাজার ৪৭ জন।

আক্রান্ত ও মৃত্যুর হিসাবে যুক্তরাজ্য বিশ্বে পঞ্চম স্থানে রয়েছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৪১ লাখ ৩৪ হাজার ৬৩৯ জন। এর মধ্যে মারা গেছে এক লাখ ২১ হাজার ৩০৫ জন।

এদিকে আক্রান্তের তালিকায় ফ্রান্স ষষ্ঠ, স্পেন সপ্তম, ইতালি অষ্টম, তুরস্ক নবম এবং জার্মানি দশম স্থানে আছে। এ ছাড়া বাংলাদেশের অবস্থান ৩৩তম।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

সোনালীনিউজ/এমএইচ

Wordbridge School
Link copied!