• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

কয়েক ঘণ্টায় ব্যবধানে কানাডা-যুক্তরাষ্ট্রে গুলি, নিহত ৬


আন্তর্জাতিক ডেস্ক জুলাই ২৪, ২০২২, ১২:১২ পিএম
কয়েক ঘণ্টায় ব্যবধানে কানাডা-যুক্তরাষ্ট্রে গুলি, নিহত ৬

ছবি: ইন্টারনেট

ঢাকা : কানাডা ও যুক্তরাষ্ট্রে কয়েক ঘণ্টার ব্যবধানে কয়েকটি ভিন্ন ভিন্ন স্থানে গুলির ঘটনায় অন্তত ৬ জন নিহত হয়েছেন। এসব ঘটনায় আহত হয়েছেন অন্তত ৭ জন। স্থানীয় সময় শুক্র ও শনিবার এসব ঘটনা ঘটে।

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনের সিয়াটলে জনসমাগম স্থানে বন্দুক হামলায় একজন নিহত হয়েছেন। এ ঘটনায় আরও অন্তত ৬ জন আহত হয়েছেন। 

স্থানীয় সময় শনিবার (২৩ জুলাই) এ হামলার ঘটনা ঘটে। রেনটন পুলিশ এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে। খবর সিবিসি নিউজের

ওয়াশিংটনে জনসমাগমে গুলিতে হতাহত ৭ : যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনের সিয়াটলে জনসমাগম স্থানে বন্দুক হামলায় একজন নিহত হয়েছেন। এ ঘটনায় আরও অন্তত ৬ জন আহত হয়েছেন। স্থানীয় সময় শনিবার (২৩ জুলাই) এ হামলার ঘটনা ঘটে। রেনটন পুলিশ এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে। খবর সিবিসি নিউজের

খবরে বলা হয়েছে, ওয়াশিংটনের সিয়াটলের রেন্টন শহরের কেন্দ্রস্থলে হামলা করে বন্দুকধারী। এতে একজন গুলিবিদ্ধ হয়ে নিহত হন। আর আহত কমপক্ষে ৬ জন। তাদের হাসপাতালে নেওয়া হয়েছে। নিহত ব্যক্তির বয়স ৩২ বছর। তিনি ওয়াশিংটনের ট্যাকোমার বাসিন্দা। তার শরীরে একাধিক গুলি লাগে। 

এদিকে এই হামলার সাথে জড়িত যুবযুককে শনাক্ত করা হয়েছে বলে জানি য়েছেন রেনটনের পুলিশের মুখপাত্র সান্দ্রা হ্যাভলিক। তিনি বলেন, একটি বড় সমাবেশের বাইরে থেকে গুলি চালানো হয়েছিল। এরই মধ্যে ঘটনার তদন্ত শুরু হয়েছে।

টেক্সাকে পার্কের তাঁবুতে গুলি, শিশু ও তার বাবা-মা নিহত : যুক্তরাষ্ট্রের টেক্সাসের আইওয়া পার্কে ক্যাম্পিং করার সময় একটি তাঁবুতে গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন এক দম্পতি ও তাদের ৬ বছর বয়সী মেয়ে। তাদেরকে গুলি করেন নেব্রাস্কা থেকে আসা এক ব্যক্তি। ওই ব্যক্তি পরে নিজের ওপর গুলি চালান এবং আত্মঘাতি হন।

সিডার ফলস মেয়র জানিয়েছেন, দম্পতি ৯ বছর বয়সী ছেলে রেখে গেছেন। মাকোকেটা গুহা স্টেট পার্ক ক্যাম্পগ্রাউন্ডে হামলার সময় ছেলেটি তার পরিবারের সঙ্গে ছিল কিনা তা  তাৎক্ষণিকভাবে পরিষ্কার হওয়া যায়নি।

আইওয়া জননিরাপত্তা বিভাগ ক্ষতিগ্রস্তদের শনাক্ত করেছে। তারা হলেন- টাইলার শ্মিড্ট ৪২; তার ৪২ বছর বয়সী স্ত্রী সারাহ শ্মিট এবং তাদের ৬ বছর বয়সী কন্যা লুলু শ্মিট। 

ডেস মইনেস থেকে প্রায় ১৮০ মাইল (২৯০ কিলোমিটার) পূর্বে ক্যাম্পগ্রাউন্ডে শুক্রবার ভোরে তাঁবুতে তাদের মৃতদেহ পাওয়া যায়।

কর্তৃপক্ষ জানিয়েছে, সন্দেহভাজন বন্দুকধারী ২৩ বছর বয়সী অ্যান্থনি শেরউইনকে পার্কের একটি জঙ্গলে গুলিবিদ্ধ ও মৃত অবস্থায় পাওয়া গেছে।

জননিরাপত্তা বিভাগের অপরাধ তদন্ত বিভাগের সহকারী পরিচালক মিচ মর্টভেট শনিবার বলেছেন যে, আমরা জানি না কী কারণে এটি ঘটল, কী কারণে এটি প্ররোচিত হয়েছিল। এখন পর্যন্ত তদন্তে শ্মিট পরিবার এবং তার মধ্যে কোনো প্রাথমিক যোগাযোগের প্রমাণ মেলেনি।'

সিডার ফলসের মেয়র রব গ্রিন ফেসবুকে পোস্ট করেছেন যে, দম্পতির ৯ বছর বয়সী ছেলে আরলো আক্রমণ থেকে বেঁচে গেছে এবং নিরাপদ আছে।

অন্টারিওর নাইটক্লাবে গুলিতে নিহত ২ : কানাডার অন্টারিওর ভন-এ গুলিবিদ্ধ হওয়ার পর গুরুতর আহত অবস্থায় দুই যুবক মারা গেছেন। এছাড়া একজন তরুণী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

ইয়র্ক আঞ্চলিক পুলিশের তদন্তকারীরা বলেছেন যে, আনুমানিক রাত সাড়ে তিনটায় হাইওয়ে ৭ এবং কিলি স্ট্রিটের এলাকায় একটি নাইটক্লাবে গুলির ঘটনায় প্রতিক্রিয়া জানান অফিসাররা।

যখন অফিসাররা ঘটনাস্থলে পৌঁছন তারা বন্দুকের গুলিতে আহত তিনজনকে ঘটনাস্থলে পান। একজন ২৫ বছর বয়সী এবং একজন ২২ বছর বয়সী যুবক। উভয়কেই ঘটনাস্থলে মৃত ঘোষণা করা হয়।

তৃতীয় শিকার একজন  ২০ বছর বয়সী তরুণী। গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তদন্তকারীরা জানিয়েছেন, সন্দেহভাজন বা সন্দেহভাজনরা পুলিশ আসার আগেই ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। 

ঘটনার সময় নাইট ক্লাবের ভিতর থেকে বা বাইরে থেকে মোবাইল ফোনের ভিডিও বা ছবি থাকতে পারে কাউকে পুলিশকে সহযোগিতা করার আহ্বান জানানো হয়েছে।

এছাড়া কানাডার আলবার্টায় সড়কে কয়েকটি গাড়ির দুর্ঘটনায় এক চালকের মৃত্যু হয়েছে। ঘটনাটি অতিরিক্ত মদ্যপানের কারণে ঘটেছে কি না তা নিশ্চিত হতে পারেনি পুলিশ। টরন্টোর অন্টারিওর একটি বারে ছুরিকাঘাতে এক ব্যক্তি গুরুতর আহত হয়েছেন। তবে পালিয়ে যাওয়ার কারণে হামলাকারীকে শনাক্ত করতে পারেনি পুলিশ। সূত্র: সিটিভি

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!