• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

১২ দিনপর দেশে ফিরলেন রাষ্ট্রপতি


নিউজ ডেস্ক অক্টোবর ২৭, ২০২০, ১০:৪০ এএম
১২ দিনপর দেশে ফিরলেন রাষ্ট্রপতি

ঢাকা : সংযুক্ত আরব আমিরাতে (ইউএই) দুবাইয়ের একটি হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা শেষে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

মঙ্গলবার (২৭ অক্টোবর)  সকাল সাড়ে ৭টার দিকে রাষ্ট্রপতিকে বহনকারী বিমান অবতরণ করে। রাষ্ট্রপতির উপপ্রেস সচিব আবুল কালাম আজাদ এ তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি আরও বলেন, ‘রাষ্ট্রপতি ও তার সফরসঙ্গীদের নিয়ে বিমানের একটি বিশেষ ফ্লাইট (বিজি-১৪৮) সকাল সাড়ে ৭টার দিকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।’

এর আগে ১৪ অক্টোবর সন্ধ্যায় রাষ্ট্রপতি স্বাস্থ্য পরীক্ষা ও চোখের চিকিৎসার জন্য দুবাইয়ের উদ্দেশে রওনা হন। রাষ্ট্রপতি বিদেশে চিকিৎসাকালে তার সহধর্মিণী রাশিদা খানম ও বঙ্গভবনের সংশ্লিষ্ট সচিবরা তার সঙ্গে ছিলেন।

উপপ্রেস সচিব জানান, গত ২২ অক্টোবর রাষ্ট্রপতির দেশে ফেরার কথা ছিল। কিন্তু চিকিৎসকদের পরামর্শে তিনি ২৬ অক্টোবর পর্যন্ত সেখানে অবস্থান করেন।

৭৬ বছর বয়সী রাষ্ট্রপতি হামিদ দীর্ঘদিন ধরে চোখে গ্লোকোমাজনিত জটিলতায় ভুগছেন। জাতীয় সংসদের (পার্লামেন্ট) স্পিকার থাকাকালে তিনি লন্ডনে নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা করাতেন। কিন্তু চলমান কোভিড-১৯ মহামারির কারণে সময়মতো তা করানো সম্ভব হয়নি।

সোনালীনিউজ/এএস

Wordbridge School
Link copied!