• ঢাকা
  • শুক্রবার, ০৩ ডিসেম্বর, ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮

সন্দেহ-সংশয় দূরে রেখে চলুন একসঙ্গে চলি


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ২৩, ২০২১, ০৫:২৪ পিএম
সন্দেহ-সংশয় দূরে রেখে চলুন একসঙ্গে চলি

ফাইল ছবি

ঢাকা: সন্দেহ-সংশয় দূরে রেখে সবাইকে একসঙ্গে চলার আহ্বান জানিয়েছেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী। তার মতে একসঙ্গে চলার মধ্য দিয়ে দুই দেশই সমৃদ্ধির পথে এগোতে পারবে।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) জাতীয় প্রেস ক্লাবে ইন্ডিয়ান মিডিয়া করেসপন্ডেন্টস অ্যাসোসিয়েশন, বাংলাদেশ (ইমক্যাব) আয়োজিত ‘বঙ্গবন্ধু: বাংলাদেশ-ভারত সম্পর্ক’ শীর্ষক আলোচনা অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান। 

অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

বাংলাদেশ ও ভারতের নাগরিকদের নাগরিকের সম্পর্ক উন্নয়নে জোর দিয়ে দোরাইস্বামী বলেন, আমাদের সম্পর্ক টেকসই হওয়ার মূলনীতি ইতোমধ্যে তৈরি হয়ে আছে। এখন আমাদের উচিৎ সন্দেহ ও সংশয় দূর করতে কাজ করা। কারণ সন্দেহ ও অবিশ্বাসের কোনো জায়গা এখানে নেই। 

ভারতীয় হাইকমিশনার বলেন- শিক্ষা, বাণিজ্য, সংস্কৃতি, চলচ্চিত্র, গণমাধ্যম, ব্যবসা, ভ্রমণ, পরিবহনসহ বিভিন্ন ক্ষেত্রে দু’দেশের একসঙ্গে কাজ করার ক্ষেত্র তৈরি রয়েছে। তিনি দু’দেশের সহযোগিতার ওপর গুরুত্বারোপ করেন। 

তিনি বলেন, আমি দেখেছি- সহযোগিতা বাড়লে উন্নতিও বাড়ে। সুতরাং আমার জন্য যেটা ভালো নয়, সেটা আপনার জন্য ভালো হবে না এবং আপনার জন্য যেটা ভালো নয়, সেটা আমার জন্য ভালো হবে না। আমরা যদি এটি অনুসরণ করি, তাহলে বঙ্গবন্ধুর নেতৃত্বের আদর্শ অনুসরণ করা হবে।

সোনালীনিউজ/আইএ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System