• ঢাকা
  • সোমবার, ২৭ জুন, ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯

শিক্ষামন্ত্রীর ভাইয়ের বিরুদ্ধে মামলা করা সেই ডিসিকে বদলি


নিজস্ব প্রতিবেদক মে ১৯, ২০২২, ০৫:০১ পিএম
শিক্ষামন্ত্রীর ভাইয়ের বিরুদ্ধে মামলা করা সেই ডিসিকে বদলি

ঢাকা : দেশের তিন জেলায় নতুন জেলা প্রশাসক নিয়োগ দিয়েছে সরকার। একইসঙ্গে চাঁদপুরের আলোচিত জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিসকে নেত্রকোনায় বদলি করা হয়েছে।স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রীর একান্ত সচিব (উপসচিব) কামরুল হাসানকে চাঁদপুরের ডিসি করা হয়েছে।

বৃহস্পতিবার (১৯ মে) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এর আগে গত ২৮ এপ্রিল চাঁদপুরের হাইমচর উপজেলার মেঘনার দুর্গমচরে প্রায় সাড়ে ৪৮ একর সরকারি খাসজমি আত্মসাতের অভিযোগে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির ভাই ডা. জাওয়াদুর রহিম ওয়াদুদ টিপুসহ ২৫ জনের বিরুদ্ধে দেওয়ানি মামলা করেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিস।

মামলায় শিক্ষামন্ত্রীর বড় ভাই ডা. জাওয়াদুর রহিম টিপু ছাড়াও হাইমচর উপজেলা আওয়ামী লীগ নেতা হুমায়ুন পাটোয়ারী, সাবেক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সালাহউদ্দিন সরদারসহ মোট ২৫ জনকে প্রতিপক্ষ করা হয়েছে।

মামলার বিবরণীতে জানা গেছে, হাইমচর উপজেলার মেঘনার দুর্গমচরের সোনাপুর-তাজপুরে ১৯৫০ সালে বাহেরচর মৌজায় চর জেগে ওঠে, যা পরে পয়স্তি ভূমি হিসেবে চিহ্নিত হয়। এ পরিস্থিতিতে সরকারি খাসজমি হওয়ায় এ, বি ও সি ক্যাটাগরি করে তা স্থানীয় কৃষকদের মধ্যে ইজারা দেওয়া হয়। কিন্তু এক নম্বর বিবাদীসহ অন্যরা ভুয়া ও জাল দলিল তৈরি করে সেখানে প্রায় সাড়ে ৪৮ একর জমি হাতিয়ে নেন।

এদিকে শেরপুরের ডিসি হয়েছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব সাহেলা আক্তার এবং জামালপুরের ডিসি পদে নিয়োগ পেয়েছেন কক্সবাজার জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা (উপসচিব) শ্রাবন্তী রায়। 

সোনালীনিউজ/এনএন

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System