• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

হরিণাকুন্ডুতে পুলিশের সচেতনতামূলক সভা


হরিনাকুণ্ডু (ঝিনাইদহ) প্রতিনিধি মে ২৩, ২০২২, ০৬:১০ পিএম
হরিণাকুন্ডুতে পুলিশের সচেতনতামূলক সভা

ঝিনাইদহ : ঝিনাইদহ জেলার হরিণাকুন্ডু উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের শ্রেণিকক্ষে গিয়ে মাদক, জঙ্গিবাদ, ইভটিজিং ও বাল্য বিবাহরোধে সচেতনতামূলক সভা করছে হরিণাকুন্ডু থানা পুলিশ। এরই ধারাবাহিকতায় সোমবার (২৩ মে) দুপুরে উপজেলার মান্দারতলা জোড়াপুকুরিয়া মাধ্যমিক বিদ্যালয়ে সচেতনতা সভার আয়োজন করা হয়। মাদক, জঙ্গিবাদ, ইভটিজিং ও বাল্য বিবাহরোধে শপথ করেছে নবম ও দশম শ্রেণির প্রায় শতাধিক শিক্ষার্থী। সচেতনতামূলক ক্লাস করান হরিণাকুন্ডু থানার অফিসার ইনচার্জ মো. সাইফুল ইসলাম।

এ সময় তিনি বলেন, মাদক, বাল্যবিয়ে, পালিয়ে বিয়ে করা, কিশোর গ্যাং, ইভটিজিং, মোবাইল ফোনে প্রতারণা ইত্যাদি চলমান সামাজিক সমস্যা প্রতিরোধে সচেতনতা সৃষ্টির জন্য তোমাদের সাথে কথা বলতে এসেছি। দিন দিন এসব সমস্যা প্রকট আকার ধারণ করছে। সবাইকে বলছি, সবার আগে নিজর এবং পরিবারের ভালো বুঝতে হবে।

সাইফুল ইসলাম বলেন, সবাই আমার সঙ্গে শপথ করো, কখনো প্রেম করে পালিয়ে যাবে না, পরিবারকে কষ্ট দেবে না। ইভটিজিং, বাল্যবিয়ে, অসম প্রেম, অপ্রাপ্ত বয়স্ক কিশোর-কিশোরীদের পলায়ন সমাজে ব্যাধি হিসেবে যেনো রুপান্তরিত না হয়, এ কারণেই সবাইকে সচেতন হতে হবে। 

তিনি আরও বলেন, আইনে বাল্যবিবাহকে অপরাধ হিসেবে গণ্য করা হয়েছে। যেকোনো মূল্যে এটা প্রতিহত করতে হবে। বাল্যবিবাহ একটি মেয়ের বড় হওয়ার পথে সব থেকে বড় বাধা। অপ্রাপ্ত বয়সে পালিয়ে গিয়ে নানা সমস্যার মধ্যে পড়তে হয়। সবাইকে বোঝাতে হবে, লেখাপড়া শেষ করে নিজের পায়ে দাঁড়ানোর পরই মেয়েদের বিয়ে করা উচিত। তাই এমন সচেতনতামূলক ক্লাসের আয়োজন করা হয়েছে। পর্যায়ক্রমে সব বিদ্যালয়ে এ ধরনের ক্লাসের আয়োজন করা হবে।

এ সময় মান্দারতলা জোড়াপুকুরিয়া মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকবৃন্দসহ হরিণাকুন্ডু থানার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/এনএন

Wordbridge School
Link copied!