• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সাঈদ খোকনের অভিযোগ ব্যাক্তিগত আক্রোশে


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ১০, ২০২১, ০২:০২ পিএম
সাঈদ খোকনের অভিযোগ ব্যাক্তিগত আক্রোশে

ছবি: সোনালীনিউজ

ঢাকা: সাইদ খোকনের আনা দুর্নীতির অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস। ব্যাক্তিগত আক্রোশ থেকে সাবেক মেয়র এসব অভিযোগ তুলছেন বলেও মন্তব্য করেন মেয়র তাপস।

রোববার (১০ জানুয়ারি) সকালে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ধানমন্ডিতে শ্রদ্ধা জানানো শেষে এসব কথা বলেন ব্যারিষ্টার তাপস।

গত বছর ডিসেম্বরে শুরু হওয়া রাজধানীর ফুলবাড়িয়া সুপারমার্কেটের অবৈধ দোকান উচ্ছেদ অভিযানকে কেন্দ্র করে ঢাকা দক্ষিণ সিটির সাবেক ও বর্তমান মেয়র এবার মুখোমুখি অবস্থানে। শনিবার সাবেক মেয়র সাইদ খোকন ক্ষতিগ্রস্ত দোকান মালিকদের মানবন্ধনে অংশ নিয়ে বর্তমান মেয়রের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির নানা অভিযোগ তুলেন। 

রোববার সকালে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ধানমন্ডিতে শ্রদ্ধা জানানো শেষে গণমাধ্যমের সামনে অভিযোগের জবাবে তিনি বলেন, সিটি কর্পোরেশনের কর্মীরা বেতন পাচ্ছেন না এই তথ্য ভিত্তিহীন। তাপস মনে করেন, সাঈদ খোকনের বক্তব্য বস্তুনিষ্ঠ নয়, তাই এই মতামত গুরুত্ববহন করে না।

তিনি আরও বলেন, তার বিরুদ্ধে আনা অভিযোগ ভিত্তিহীন, যার ব্যাখ্যা দেয়া সমীচীন নয় বলেও তিনি মনে করেন। কেউ যদি ব্যক্তিগত আক্রোশে বলে থাকে তার ব্যাখ্যা দায়িত্বশীল পদে থেকে দিবেন না বলেও জানান ঢাকা দক্ষিণ সিটি মেয়র। যদি কেউ ঘুষ গ্রহণ করে, কমিশন নেয়, সরকারি অর্থ আত্মসাৎ করে সেটাও দুর্নীতি বলে জানান ফজলে নূর তাপস।

নকশা অনুযায়ী ফুলবাড়িয়া সুপারমার্কেটে দুই হাজার ২শ’ ৮৪টি দোকান থাকার কথা। নকশা বহিভূত ভাবে সেখানে অতিরিক্ত ৯১১ দোকান নির্মাণ করা হয়েছে। ডিসেম্বর থেকে চলা অভিযানে এরই মধ্যে আড়াইশ’ দোকান গুঁড়িয়ে দিয়েছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন।

সোনালীনিউজ/এমএইচ

Wordbridge School
Link copied!