• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

অনুসারীদের পিরাপত্তায় আমেরিকা সফর বাতিল কাদের মির্জার


নিজস্ব প্রতিবেদক জুন ১০, ২০২১, ০১:০৬ পিএম
অনুসারীদের পিরাপত্তায় আমেরিকা সফর বাতিল কাদের মির্জার

ফাইল ফটো

ঢাকা: নিজের অনুসারীদের `নিরাপত্তার' কথা চিন্তা করে আমেরিকা সফর বাতিল করে এলাকায় ফিরেছেন নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা।

বৃহস্পতিবার (১০ জুন) ভোর সোয়া ৪টায় ছেলে মির্জা মাশরুর কাদের তাশিককে নিয়ে আমেরিকার উদ্দেশ্যে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করার কথা ছিল তার।

বুধবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন কাদের মির্জার অনুসারী আমেরিকা প্রবাসী আইয়ুব আলী। তারও মেয়রের সঙ্গে আমেরিকায় যাওয়ার কথা ছিল।

আইয়ুব আলী বলেন, বুধবার সন্ধ্যায় মেয়র চিকিৎসার জন্য আমেরিকার উদ্দেশ্যে বিমানবন্দরে যাওয়ার প্রস্তুতি নেওয়ার সময় জানতে পারেন তার রাজনৈতিক প্রতিপক্ষরা বৈঠক করে হামলার পরিকল্পনা করছেন।

বিষয়টি জানার পর নিজের অনুসারীদের নিরাপত্তার বিষয়টি চিন্তা করে বিদেশ যাওয়া বাতিল করে সফরসঙ্গী ও অনুসারীদের নিয়ে বসুরহাট রওনা দিয়ে রাত পৌনে ২টার দিকে পৌরসভা কার্যালয়ে পৌঁছান বলেও জানান আলী।

এর আগে বড়ভাই সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের পরামর্শে চিকিৎসার জন্য আমেরিকায় যাওয়ার সিদ্ধান্ত নেন মেয়র আবদুল কাদের মির্জা।

আগামী ২৩ জুন তার দেশে ফেরারও কথা ছিল। এজন্য মঙ্গলবার ভোরে মা-বাবার কবর জেয়ারত করে আমেরিকার উদ্দেশ্যে কোম্পানীগঞ্জ ছাড়েন তিনি।

উল্লেখ্য, বসুরহাট পৌরসভা নির্বাচনের প্রাক্কালে গত বছরের ৩১ ডিসেম্বর নিজের নির্বাচনী ইশতেহার ঘোষণার সময় দলের সংসদ সদস্যদের সমালোচনা করে সারা দেশে আলোচনায় আসেন কাদের মির্জা।

সোনালীনিউজ/এমএইচ

Wordbridge School
Link copied!