• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

বিএনপির সমাবেশের আগেই সরকার ভয় পেয়ে গেছে: মান্না


নিজস্ব প্রতিবেদক জুলাই ২৫, ২০২৩, ০৫:৩৩ পিএম
বিএনপির সমাবেশের আগেই সরকার ভয় পেয়ে গেছে: মান্না

ঢাকা : আগামী বৃহস্পতিবারের (২৭ জুলাই) ঢাকায় অনুষ্ঠিতব্য বিএনপির মহাসমাবেশের আগেই সরকার ভয় পেয়ে গেছে বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না।

মঙ্গলবার (২৫ জুলাই) জাতীয় প্রেস ক্লাবে ‘কর্তৃত্ববাদী দুঃশাসন- সংকট উত্তরণে রাষ্ট্র সংস্কারের ৩১ দফা’ শীর্ষক গণতন্ত্র মঞ্চের আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

মাহমুদুর রহমান মান্না বলেন, আওয়ামী লীগ ১৪ থেকে ১৫ বছর ধরে ক্ষমতায়। তারা যে দুঃশাসন চালিয়েছে তার অবসান চায় সাধারণ মানুষ। আজ ক্ষমতাসীনরা বলছে, শেখ হাসিনার নাকি ৭০ শতাংশ মানুষের সমর্থন রয়েছে।

তিনি আরও বলেন, তাহলে একটি নিরপেক্ষ নির্বাচন দেন, কোনো কারচুপি করবেন না, ডাকাতি করবেন না, ৭০ শতাংশ মানুষের ভোটে নির্বাচনে জিতে ক্ষমতায় আসুন। তেমন একটি গ্রহণযোগ্য নির্বাচনের আয়োজন করে দেখান।

নাগরিক ঐক্যের সভাপতি বলেন, তারা বলছেন বৃহস্পতিবার ঢাকা শহর অচল হয়ে যেতে পারে। তারা বাস, ট্রেন, লঞ্চ বন্ধ করে দিতে পারে। তারা বিরোধী দলের আন্দোলনের দিন শান্তি সমাবেশ ডেকেছে। তাদের মনেই তো শান্তি নেই।

তিনি বলেন, বিরোধী দলের সমাবেশে যে লোক হয়, তার দশ ভাগের এক ভাগ লোকও তাদের সঙ্গে থাকে না। কারণ তারা জানে, আগামীতে ফলাফল কী হবে।

আলোচনা সভায় জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব বলেন, সরকারের বদল হয়, কিন্তু জনগণের ভাগ্যের পরিবর্তন হয় না। দেশে এখন একটা ফ্যাসিবাদী সরকার আছে, যারা সংবিধান মানে না। ৩১ দফা মূলত এক দফাতেই নিয়ে এসেছি। যেখানে আমরা নিরপেক্ষ নির্বাচনের দাবি করেছি।

গণসংহতি আন্দোলনের সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেন, আমরা এক ঐতিহাসিক রাজনৈতিক মুহূর্তে আছি। আগামী ২৭ জুলাই অন্তর্বর্তীকালীন সরকারের অধীনে নির্বাচনের জন্য সমাবেশ করবো। ৫৩ বছরে দেশ যে রাজনৈতিক সংকটে নিপতিত হয়েছে, এই সমাবেশ নির্দেশ দেবে– আমরা তা থেকে বেরুতে পারবো কিনা।

তিনি বলেন, সরকার নির্বাচনকে দখলে রাখার সবরকম আয়োজন করেছে। গণপ্রতিনিধি আদেশ (আরপিও) করে ইসি নিজের অধীনে এনেছে। আবারও তারা ১৪-১৮ এর মতো নির্বাচন করবেন। তারা ক্ষমতায় থাকলে দেশের কোনও নাগরিক নিরাপদ নয়।

বিপ্লবী ওয়ার্কাস পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন– ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু, রাষ্ট্রসংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম প্রমুখ।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!