• ঢাকা
  • শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি: অভিযোগের সংস্কৃতি শুরু


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ২৫, ২০২৪, ১১:৫৮ এএম
দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি: অভিযোগের সংস্কৃতি শুরু

ঢাকা : দেশের নিত্যপণ্যের বাজারদর নিয়ে আলোচনা এখন বছর জুড়েই। অনেকটা নিয়মে পরিণত হয়েছে নিত্যপণ্যের ঊর্ধ্বগতি। অসাধু ব্যবসায়িদের কারসাজির কবলে ক্রেতা সাধারণ ও ভোক্তারা। এখন শুরু হয়েছে অভিযোগ-পাল্টা অভিযোগের সংস্কৃতি।

দ্রব্যমূল্য নিয়ে অরাজক পরিস্থিতি সৃষ্টি করতে বিএনপি মজুতদার-সিন্ডিকেটদের পৃষ্ঠপোষকতা ও মদদ দিচ্ছে- বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাধারণ ওবায়দুল কাদের।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বাজার নিয়ন্ত্রণে সরকার চেষ্টা চালিয়ে যাচ্ছে। প্রয়োজনে আরও কঠোর ব্যবস্থা নেয়া হবে। যে অশুভ চক্র দ্রব্যমূল্য বাড়িয়ে জন অসন্তোষের কারণ সৃষ্টি করছে, তাদের কোন অবস্থাতেই ছাড় দেয়া হবে না।

এদিকে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করতে না পেরে, নিজেদের ব্যর্থতার দায় বিএনপির ওপর চাপাচ্ছে।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে একথা বলেন তিনি।

এসময় রিজভী বলেন, আওয়ামী লীগ লুটেরা সিন্ডিকেট রাজনৈতিক ও প্রশাসনিক ছত্রছায়ায় এখন বাজারের ওপর নিরঙ্কুশ নিয়ন্ত্রণ ও কর্তৃত্ব প্রতিষ্ঠা করেছে। বাজার নিয়ন্ত্রকরাই এখন সরকারকে নিয়ন্ত্রণ করছে। সরকার ও মুনাফাখোর বাজার সিন্ডিকেট একাকার হয়ে দেশের মানুষকে নিঃস্ব করে ফেলছে, বলেও মন্তব্য করেন এই বিএনপি নেতা।

আর সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ধর্মীয় পোশাকের চেয়ে ধর্মীয় আচরণের ক্ষেত্রে অধিক মনোযোগী হলে মজুদদারি থাকবে না।

চাঁদপুরের হাসান আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্বোধনী শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

এসময় সমাজকল্যাণ মন্ত্রী বলেন, রমজানে মানুষ যেন স্বস্তির মধ্যে থাকে, সেজন্য দ্রব্যমূল্য ক্রয়ক্ষমতার মধ্যে রাখতে সরকারের সর্বোচ্চ প্রচেষ্টা রয়েছে। এ বিষয়ে সরকারের পাশাপাশি সকলেরই সহযোগিতা প্রয়োজন বলেও মন্তব্য করেন তিনি।

এমটিআই

Wordbridge School
Link copied!