• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

এমপি আজাদকে আ.লীগ থেকে অব্যাহতি


নিজস্ব প্রতিবেদক মার্চ ১৪, ২০২৪, ০৩:০৫ পিএম
এমপি আজাদকে আ.লীগ থেকে অব্যাহতি

ঢাকা: জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনের সংসদ সদস্য আবুল কালাম আজাদকে।

বৃহস্পতিবার (১৪ মার্চ) বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া। এর আগে বুধবার (১৩ মার্চ) বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক নোটিশের মাধ্যমে এ অব্যাহতি দেওয়া হয়। 

নোটিশে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে দল থেকে কেন তাকে বহিষ্কার করা হবে না, আগামী ১৫ দিনের মধ্যে সেই জবাবও দিতে বলা হয়েছে।

নোটিশে বলা হয়, গত ৭ মার্চ কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত আলোচনাসভা শেষে আপনার (এমপি আজাদ) নির্দেশে জেলা আওয়ামী লীগ সভাপতি ম. রুহুল আমিনের গাড়িতে হামলা হয়েছে মর্মে কেন্দ্রীয় দপ্তরে অভিযোগ জমা হয়েছে। ওই হামলায় জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম রাজীবসহ আরও কয়েকজন মারাত্মকভাবে আহত হয়েছেন। এ ঘটনায় জেলার সাংগঠনিক সম্পাদক পদ থেকে আপনাকে সাংগঠনিক নির্দেশক্রমে অব্যাহতি প্রদান করা হলো।

এমতাবস্থায় সংগঠনের আদর্শ, শৃঙ্খলা ও স্বার্থ পরিপন্থি কার্যক্রমে সম্পৃক্ত থাকার অভিযোগে আপনাকে কেন সংগঠন থেকে বহিষ্কার করা হবে না- তার ব্যাখ্যাসহ লিখিত জবাব আগামী ১৫ দিনের মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি বরাবর প্রেরণের জন্য নির্দেশ দেওয়া হলো।

এ বিষয়ে সংসদ সদস্য আবুল কালাম আজাদের কোনো বক্তব্য পাওয়া যায়নি। 

আইএ

Wordbridge School
Link copied!