• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

তার ৮০০ উইকেটের রেকর্ড ভাঙতে পারেন যে স্পিনার, জানালেন মুরালী


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ১৪, ২০২১, ০৫:২২ পিএম
তার ৮০০ উইকেটের রেকর্ড ভাঙতে পারেন যে স্পিনার, জানালেন মুরালী

ছবি : ইন্টারনেট

ঢাকা : শ্রীলঙ্কার হয়ে ১৩৩টি টেস্ট খেলা মুথাইয়া মুরালীধরন ৮০০টি উইকেট নিয়েছেন। টেস্টে এত সংখ্যক উইকেট নেই কোনও বোলারের। তবে কেউ একজন তার এই রেকর্ড ভাঙতে পারেন বলে শ্রীলঙ্কার কিংবদন্তি ও টেস্টে সর্বাধিক উইকেট সংগ্রাহক।  

ভারতের অফ স্পিনার রবিচন্দ্রণ অশ্বিনকেই নিজের যোগ্য উত্তরসূরি মনে করেন টেস্টে সর্বাধিক উইকেট সংগ্রাহক মুথাইয়া মুরালীধরন। শ্রীলঙ্কার কিংবদন্তি মনে করেন, অশ্বিন যেভাবে এগোচ্ছেন, তাতে তাঁকে টপকে গেলেও যেতে পারেন। অস্ট্রেলিয় অফ স্পিনার নাথান লায়নেরও প্রশংসা করেছেন গ্রেট মুরালী। তবে এ প্রজন্মের দুই সেরা স্পিনারের লড়াইয়ে অশ্বিনকেই এগিয়ে রেখেছেন শ্রীলঙ্কার প্রাক্তন ক্রিকেটার।

৮০০ উইকেট পেতে পারেন অশ্বিন : মুথাইয়া মুরালীধরন মনে করেন, টেস্টে উইকেট সংখ্যার নিরিখে তাঁর রেকর্ড ভাঙতে পারেন রবিচন্দ্রণ অশ্বিন। ভারতীয় স্পিনার যে ছন্দে রয়েছেন তাতে তিনি অনায়াসে ৭০০ থেকে ৮০০টি টেস্ট উইকেট পেতে পারেন বলে বিশ্বাস করেন লঙ্কান কিংবদন্তি। ভারতীয় দলের নিয়মিত সদস্য হয়ে থাকতে পারলেই অ্যাশ এই মাইলস্টোন ছুঁতে পারবেন বলে মনে করেন মুরালীধরন।

পারবেন না লায়ন : অস্ট্রেলিয়ার অফ স্পিনার নাথান লায়নও যে অন্যতম সেরা, সে কথা জানাতে ভোলেননি মুথাইয়া মুরালীধরন। তবে তাঁর পক্ষে টেস্টে ৭০০ থেকে ৮০০ উইকেট নেওয়া সম্ভব নয় বলে মনে করেন লঙ্কান স্পিন গ্রেট। মুরালীর কথায়, ওই উচ্চতায় পৌঁছনোর সময় এবং ম্যাচ পাবেন না ৩৩ বছরের লায়ন।

অশ্বিন ও লায়নের টেস্ট ক্যারিয়ার : ভারতের হয়ে এখনও পর্যন্ত ৭৪টি টেস্ট ম্যাচ খেলেছেন রবিচন্দ্রণ অশ্বিন। ৩৭৭টি উইকেট রয়েছে তাঁর ঝুলিতে। অন্যদিকে অস্ট্রেলিয়ার নাথান লায়ন ৯৯টি টেস্ট ম্যাচ খেলে ৩৯৬টি উইকেট নিয়েছেন।

মুরালীর টেস্ট ক্যারিয়ার : শ্রীলঙ্কার হয়ে ১৩৩টি টেস্ট খেলা মুথাইয়া মুরালীধরন ৮০০টি উইকেট নিয়েছেন। টেস্টে এত সংখ্যক উইকেট নেই কোনও বোলারের। তালিকার দ্বিতীয় স্থানে থাকা অস্ট্রেলিয়ার শেন ওয়ার্নের টেস্ট উইকেট সংখ্যা ৭০৮।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!