• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ইংল্যান্ডের কাউন্টি ক্লাবগুলো আয়োজন করতে চায় আইপিএল


ক্রীড়া ডেস্ক মে ৮, ২০২১, ১০:৪১ এএম
ইংল্যান্ডের কাউন্টি ক্লাবগুলো আয়োজন করতে চায় আইপিএল

ফাইল ছবি

ঢাকা : করোনার কারণে মাঝপথেই স্থগিত হয়ে গেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চতুর্থদশ আসর। টুর্নামেন্টের ২৯টি ম্যাচ অনুষ্ঠিত হলেও, এখনো ৩১টি ম্যাচ বাকি রয়েছে। ভারতে মাটিতে আগামী দু’এক মাসের মধ্যে আইপিএলের বাকি অংশ হবার সম্ভাবনা ক্ষীণ। 

তাই আইপিএলের বাকি অংশ আয়োজনের প্রস্তাব দিয়েছে ইংল্যান্ডের চারটি কাউন্টি ক্লাব। ক্লাবগুলো হলো- এমসিসি, সারে, ওয়ারউইকশায়ার এবং ল্যাঙ্কাশায়ার। 

এই কাউন্টি দলগুলো নিজেদের মাঠে আইপিএল-এর ম্যাচ আয়োজন করতে আগ্রহ প্রকাশ করেছে। চার ক্লাবের ঘরের মাঠ হল- লর্ডস, ওভাল, এজবাস্টন এবং ওল্ড ট্রাফোর্ড। আইপিএলের বাকি অংশ আয়োজনে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সঙ্গে কথা বলতে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডকে (ইসিবি) চিঠি দিয়েছে কাউন্টি দলগুলো।

ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো একটি প্রতিবেদনে বলেছে, আইপিএলের বাকি ম্যাচ আয়োজনের আগ্রহ দেখিয়ে এর মধ্যে ইসিবির কাছে চিঠি দিয়েছে এমসিসি, সারে, ওয়ারউইকশায়ার এবং ল্যাঙ্কাশায়ার। 

সেপ্টেম্বরের দ্বিতীয়ার্ধে আন্তর্জাতিক ক্রিকেটে তুলনামূলক ব্যস্ততা কম থাকবে। কাউন্টি দলগুলোর মতে তখন ইংল্যান্ডে আইপিএল আয়োজন হবে উপযুক্ত সময়।

কাউন্টি ক্লাবগুলোর পক্ষ থেকে জানানো হয়েছে, টি-২০ বিশ্বকাপের আগে ইংল্যান্ডের মাটিতে আইপিএলের বাকি অংশ আয়োজন করা হলে ক্রিকেটারদের আত্মবিশ্বাস অনেকখানি বেড়ে যাবে। আইপিএল জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে ইংল্যান্ডের বাজার ধরতেও আগ্রহী বেশ কিছু সংস্থা।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!