• ঢাকা
  • শনিবার, ২১ মে, ২০২২, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯

রিয়ালের ঘরে সুপার কাপের ১২ শিরোপা 


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ১৭, ২০২২, ০৩:০৬ পিএম
রিয়ালের ঘরে সুপার কাপের ১২ শিরোপা 

ঢাকা: করিম বেনজেমা আর লুকা মদরিচের দুই গোলে অ্যাথলেটিক বিলবাওকে ২-০ গোলে হারিয়ে স্প্যানিশ সুপার কাপের শিরোপা জিতেছে রিয়াল মাদ্রিদ।  

দুই অর্ধের দুই গোলে রিয়াল মাদ্রিদ ম্যাচের নিয়ন্ত্রণ নেওয়ার পর লড়াইয়ে ফিরতে জোর চেষ্টা চালাল অ্যাথলেটিক বিলবাও। শেষ দিকে ব্যবধান কমানোর সুবর্ণ সুযোগও পায় তারা। কিন্তু অসাধারণ নৈপুণ্যে পেনাল্টি ঠেকিয়ে দেন থিবো কোর্তোয়া। দারুণ জয়ে স্প্যানিশ সুপার কাপ পুনরুদ্ধার করল স্পেনের সফলতম দলটি।

সৌদি আরবের রিয়াদে রোববার রাতের ফাইনালে ২-০ গোলে জিতেছে রিয়াল। লুকা মদ্রিচ দুর্দান্ত গোলে দলকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান বাড়ান করিম বেনজেমা।

নির্ধারিত সময়ের ঘটনাবহুল শেষ কয়েক মিনিটে পেনাল্টি পায় বিলবাও। এদের মিলিতাও লাল কার্ড দেখায় ১০ জনের দলে পরিণত হয় রিয়াল। তবে কোনো সুযোগই কাজে লাগাতে পারেনি গতবারের চ্যাম্পিয়নরা।

এই নিয়ে ১২ বার স্প্যানিশ সুপার কাপ জিতল রিয়াল। রেকর্ড ১৩ বার জিতেছে বার্সেলোনা। চাপ ধরে রেখে ৩৮তম মিনিটে সাফল্যের দেখা পায় রিয়াল। নিজেদের সীমানা থেকে সতীর্থের পাস পেয়ে মদ্রিচ ডান দিকে রদ্রিগো বাড়িয়ে সামনে এগিয়ে যান। ব্রাজিলিয়ান তরুণ ফরোয়ার্ড ডি-বক্সে ঢুকে প্রতিপক্ষের তিন জনের মধ্যে থেকে ছোট করে কাটব্যাক করেন আর প্রথম ছোঁয়ায় জোরাল উঁচু শটে ঠিকানা খুঁজে নেন ক্রোয়াট মিডফিল্ডার।

বিরতির পরও একইভাবে শুরু করা রিয়াল ৫২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে। ডি-বক্সের মুখ থেকে বেনজেমার শট ডিফেন্ডার জেরাই আলভারেসের হাতে লাগলে ভিএআরের সাহায্যে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিকে নিজেই গোলটি করেন ফরাসি স্ট্রাইকার। এরপর আর কোনো দল গোলের দেখা না পাওয়ায় ২-০ তেই শিরোপা ঘরে তোলে আনচেলত্তির শিষ্যরা। 

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System