• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

নামের ভয়ে হোয়াইটওয়াশ বাংলাদেশ


ক্রীড়া প্রতিবেদক মার্চ ২৭, ২০২৪, ০১:২১ পিএম
নামের ভয়ে হোয়াইটওয়াশ বাংলাদেশ

ঢাকা : মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামকে যেন নিজের হোম গ্রাউন্ড বানিয়েছে ফেলেছে প্রথমবারের মতো বাংলাদেশ সফরে আসা অস্ট্রেলিয়া নারী দল। বোলিং,  ব্যাটিং ও ফিল্ডিয়ে উভয় সাইটে নিজেদের করে নিয়ে বাংলাদেশ দল হোয়াইটওয়াশ করেছে হলুদ ক্যাঙ্গারুরা। আর বাংলাদেশ নারী দলও যেন নামের ভয়ে হেরে গেলো। তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে বোলিংয়ে কিছুটা দাপট দেখাতে পারলেও শেষ দুই ম্যাচে কোন প্রতিরোধই গড়তে পারেনি নিগার সুলতানা জ্যোতির দল।

বুধবার (২৭ মার্চ) মিরপুর স্টেডিয়ামে শেষ ও তৃতীয় মাচের ৮ উইকেট হারের মধ্যে দিয়ে ঘরের মাঠে হোয়াইটওয়াশ হলো বাংলাদেশ দল।

সিরিজ শুরুর আগে সংবাদ সম্মেলনে জ্যোতি অবশ্য বলছিলেন নাম বাংলাদেশ দলের জন্য কোন ভয়ের কারণ নয়, তবে সিরিজ শেষে সেটই পরিস্কার হলো। শুধু অস্ট্রেলিয়া নামের ভয়ে হেরে গেলো বাংলাদেশ।

সিরিজের দুই ম্যাচে টস হারলেও শেষ ম্যাচে টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় অজি অধিনায়ক। শুরু থেকে অজি নারীদের বোলিংয়ে দিশেহারা হয়ে পরে বাংলাদেশ দল। অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি ও মারুফা আক্তার ছাড়া কেউ তেমন একটা কিছুই করতে পারেনি।  জ্যোতি ১৬ ও মারুফা করেন  ১৫ রান।

এছাড়া  ফারজানা হক পিংকি ৫, মুরশিদা খাতুন ৮, রিতু মণি ১, স্বর্ণা আক্তার ১০, রাবেয়া খান ৪, ফাহিমা খাতুন ও সুলতানা খাতুন ১০ রান করতে পারেন। জয়ের জন্য ব্যাট করতে নেমে মাত্র ১৮.২ ওভারে জয়ের লক্ষ্য পৌঁছে যায় তারা।

তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে ২১৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৯৫ রানে থেমেছিল বাংলাদেশের ইনিংস। এরপর সিরিজ হারের ম্যাচে আগে ব্যাট করতে নেমে ৯৭ রানে অলআউট হয় জ্যোতিরা। আর আজ মান বাঁচানোর ম্যাচে গুটিয়ে গেল মাত্র ৮৯ রানে। বাংলাদেশ নারী দলের এটি যৌথভাবে ষষ্ঠ সর্বনিম্ন সংগ্রহ ওডিআইতে। বিশ্বকাপের আগে এই সিরিজটি দুই দলের জন্যই গুরুত্বপূর্ণ ছিলো।

এমটিআই

Wordbridge School
Link copied!